সাংবাদিক মাহতাব উদ্দিনকে গ্রেফতারে দক্ষিণ সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ

গণমাধ্যম জাতীয়

কাজী মোঃ জমিরুল ইসলাম মমতাজ (দক্ষিন সুনামগঞ্জ): সুনামগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে এসএ টিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক হাওরঞ্চলের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদারকে গ্রেফতারে উদ্বেগ প্রকাশ ও মুক্তি দাবী করেছেন দক্ষিণ সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দরা শুক্রবার এক বিবৃতিতে বলেন, সাংবাদিক মাহতাব উদ্দিন তালুকদারকে যে প্রক্রিয়াতে গ্রেফতার করা হয়েছে তাতে আমরা উদ্বিগ্ন।

তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্যকে নিয়ে ফেসবুকে মিথ্যা পোস্ট দিয়েছেন। কিন্তু মাহতাব উদ্দিন দাবি করেছেন, তিনি সংসদ সদস্যকে নিয়ে কোনো পোস্ট দেননি।

সোমবার রাতে তার ফেসবুক আইডি হ্যাকড হয়েছিল। প্রায় ছয়ঘণ্টা পর তিনি আরেকজনের সহায়তায় সেটি উদ্ধার করেন। পরে তিনি নিজেই তার ফেসবুকে বিষয়টি জানিয়েছেন।

মাহতাব উদ্দিন তালুকদার যেহেতু দাবি করছেন তিনি এটি করেননি, তার ফেসবুক আইডি হ্যাকড হয়েছিল তাহলে বিষয়টির তদন্ত হতে পারত। সামাজিকভাবেও বিষয়টির নিষ্পত্তি করা যেতো।

নেতৃবৃন্দ বলেন বিষয়টির সঠিক তদন্ত হওয়া দরকার। মাহতাব উদ্দিন তালুকদার যাতে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারের শিকার না হন সেদিকে খেয়াল রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি তারা আহবান জানান।

উদ্বেগ ও বিবৃৃতিকারীরা হলেন, দক্ষিণ সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব এর সভাপতি সামিউল কবির, সহ সভাপতি বুরহান উদ্দিন, সাধারণ সম্পাদক মো. নাইম তালুকদার, অর্থ সম্পাদক খালেদ হাসান, সাংগঠনিক সম্পাদক আলাল হোসেন রাফি, সহ সাংগঠনিক সম্পাদক ছায়াদ হোসেন সবুজ, প্রচার সম্পাদক নেওয়াজ, সহ প্রচার সম্পাদক শাহনুর আহমদ সুলতান, দপ্তর সম্পাদক নাহিদ ও সদস্য জামাল উদ্দিন প্রমুখ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *