কেশবপুরে অবৈধভাবে বালু উত্তোলনকরায় ৫০ হাজার টাকা জরিমানা

জাতীয়

কেশবপুর  প্রতিনিধি: যশোরের কেশবপুরে হরিহর নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে হাফিজুর রহমান নামে এক যুবককে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত ।

কেশবপুর উপজেলা ভুমি অফিসের অফিস সহকারী রেজাউল করিম তারু জানান, উপজেলার বড় পাথরা গ্রামের পাশ দিয়ে বয়ে চলা হরিহর নদ থেকে ঘাঘা গ্রামের মৃত কোরবান আলী গাজীর পূত্র হাফিজুর রহমান ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাস্থলে পৌছে সত্যতা যাচাই করে হাফিজুর রহমানকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫(১) ধারার অপরাধ ও ১৫(১)ধারা অনুযায়ী ভ্রাম্যমান আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় সঙ্গীয় ফোর্স হিসেবে উপস্থিত ছিলেন কেশবপুর থানার উপ-পরিদর্শক ফজলে রাব্বী, উপজেলা ভূমি অফিসের আকবার হোসেন, আব্দুর রাজ্জাক, থানার কনস্টেবল ও আনছার ভিডিবির সদস্যবৃন্দ। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা জানান, অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, হরিহর নদ, বুড়িভদ্রা ও আপারভদ্রা নদীসহ ৭টি সংযোগ খাল দীর্ঘমেয়াদি খনন কাজ চলছে। এ জন্য ৪৯ কোটি ৭৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। যে কাজ এখনো চলমান রয়েছে। ইতিমধ্যে হরিহর নদের বড় পাথরা এলাকায় কিছু প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। যে কারণে নদের দু’পাড় ভেঙ্গে ব্যাপক ক্ষতি হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন ভুক্তোভোগি এলাকাবাসি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *