পুলিশের গুলিতে নিহত মেজর সিনহার সঙ্গে থেকে আটক শিপ্রার জামিন মঞ্জুর, সিফাতের শুনানি কাল

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গে থেকে মাদক মামলায় গ্রেপ্তার হওয়া দুই শিক্ষার্থীর একজন শিপ্রা দেবনাথের জামিন মঞ্জুর করেছে আদালত।

আজ রোববার (৯ আগস্ট) শিপ্রা দেবনাথের আইনজীবী আবুল কালাম আজাদ গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, নারী হওয়ায় বিষয়টি বিবেচনায় নিয়ে মামলার প্রতিবেদন না দেয়া পর্যন্ত শিপ্রাকে জামিন দিয়েছে আদালত।

তবে, ওই ঘটনায় পুলিশের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা সাহেদুল ইসলাম সিফাতের জামিন হয়নি। আগামীকাল সোমবার তার জামিন আবেদনের শুনানি হবে।

গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এসময় তার সঙ্গে ছিলেন শিপ্রা ও সিফাত। পরে তাদের মাদক মামলায় গ্রেপ্তার দেখায় থানা পুলিশ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় অনেককে। তাদের মুক্তি দাবি করেন মিডিয়া ও সুশীল সমাজের ব্যক্তিরা।

এদিকে সিনহার মৃত্যুর পর গত ৫ আগস্ট তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস ৯ পুলিশ সদস্যকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নথিভুক্ত করার আদেশ দেন।

পাশাপাশি কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর কমান্ডারকে তদন্ত করার নির্দেশ দেন। পরে ৬ আগস্ট বিকালে এই মামলায় ওসি প্রদীপসহ ৭ আসামি আদালতে আত্মসমর্পণ করেন। বর্তমানে সবাই কক্সবাজার জেলা কারাগারে রয়েছেন। সূত্র: বাংলাদেশ জার্নাল।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *