করোনায় আরও ৩৪ জনের মৃত্যু

জাতীয়

স্বদেশ বাণী ডেস্ক : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের প্রাণহানি ঘটেছে এবং নতুন করে এক হাজার ৩২৯ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও নতুন করে সুস্থ হয়েছেন ৩১৮৫ জন। এতে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে যাওয়ার সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪ লাখ ১৭ হাজার ৫০৩ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরোও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এতে প্রাণঘাতি এই ভাইরাসে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৭ হাজার ২০ জনে দাঁড়াল।’

এতে আরও বলা হয়, একই সময়ে নতুন করে আরও ১৩২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীদের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪ লাখ ৮৯ হাজার ১৭৮ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘন্টায় দেশে সরকার অনুমোদিত ১৪০ টি ল্যাবরোটরিতে ১২ হাজার ৬৩০টি নমুনা পরীক্ষা করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৫২ শতাংশ এবং মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৪ শতাংশ।

গত ৮ মার্চ করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে দেখা গেছে যে আক্রান্তদের মধ্যে সুস্থ্যতার হার ৮৫ দশমিক ৩৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *