বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে নিরলস প্রচেষ্টা চালাতে হবে: রাষ্ট্রপতি

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে নতুন বছরে সকলকে নিরলস প্রয়াস চালানোর আহবান জানিয়েছেন। আগামীকাল ১ জানুয়ারি। খ্রিষ্টীয় নববর্ষ ২০২১। এ উপলক্ষে রাষ্টপতি আজ এক বাণীতে এ আহবান জানান।

খ্রিষ্টীয় নববর্ষ উপলক্ষে রাষ্ট্রপতি দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি বলেন, অতীত পেছনে ফেলে সময়ের চিরায়ত আবর্তনে খ্রিষ্টীয় নববর্ষ সমাগত। নতুনকে বরণ করা মানুষের স্বভাবজাত প্রবৃত্তি। বাংলা নববর্ষ বাঙালির সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত থাকলেও ব্যবহারিক জীবনে খ্রিষ্টীয় বর্ষপঞ্জিকা বহুল ব্যবহৃত। খ্রিষ্টীয় নববর্ষ তাই জাতীয় জীবনে প্রাত্যহিক জীবনযাত্রায় অবিচ্ছেদ্যভাবে মিশে আছে।

রাষ্ট্রপতি বলেন, প্রতিবছর নববর্ষ বরণ করতে বাংলাদেশসহ বিশ্বব্যাপী বর্ণাঢ্য নানা আয়োজন করে। এ বছর করোনা মহামারির কারণে উৎসবের আমেজ অনেকটাই ম্লান। তিনি দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে নববর্ষ উদ্যাপনের আহ্বান জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ২০২১ সাল হবে জাতীয় জীবনে একটি গুরুত্বপূর্ণ বছর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর একটা যুগসন্ধিক্ষণ হচ্ছে ২০২১ সাল। এই যুগসন্ধিক্ষণে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে নিরলস প্রয়াস চালাতে হবে।

তিনি বলেন, ‘নববর্ষ সকলের মাঝে জাগায় প্রাণের নতুন স্পন্দন, নতুন আশা, নতুন সম্ভাবনা। মহামারির ভয়াবহতাকে মোকাবিলা করে নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাক বাংলাদেশ, নববর্ষে তিনি এ প্রত্যাশা করেন।’ তিনি নববর্ষে সবার জীবনে অনাবিল আনন্দ ও সাফল্য কামনা করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *