দেশে মৃত্যু আরও ৩৯, নতুন শনাক্ত ১০০৭

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: দেশে করোনাভাইরাস শনাক্তের ৩০৫তম দিনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৯ জনের, নতুন করে শনাক্তের সংখ্যা ১০০৭। আর এই সময়ে সুস্থ হয়েছেন ৯৬৬ জন। গতকালের চেয়ে আজ মৃত্যু ও শনাক্তের হার বৃদ্ধি পেয়েছে।

গতকালের চেয়ে আজ ২২ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৭ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৭১৮ জনে। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। গত ২ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৩৮১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৯ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১৫ হাজার ৫৪৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৯৭৮ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৫৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬ দশমিক ২৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ২৬ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৩ লাখ ১৭ হাজার ৮১০ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৬ লাখ ২০ হাজার ৮৭৬টি হয়েছে সরকারি এবং ৬ লাখ ৯৬ হাজার ৯৩৪টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৬৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৫ দশমিক ৭১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৬৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৩ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ২৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৫ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৬৩৪ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৬৮৯ জনের। গতকালের চেয়ে আজ ৫৫টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ১১৬ ও বেসরকারি ৬৫টিসহ মোট ১৮১টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৩৮১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৫৪৪ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ১৬৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *