রাজধানীতে ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ আটক ৫

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: রাজধানীর রামপুরা থেকে ৮৫ কোটি টাকা মূল্যের ১২ পাউন্ড সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে সিরাজগঞ্জের র‌্যাব-১২ সদস্যরা। আটককৃতরা হলো শফিকুল ইসলাম (৫০), জহিরুল হক (৪৯), মজিবুর রহমান (৩৯), দুলাল হোসেন (৪৮), এবং মোখলেছুর রহমান (৩৮)। শুক্রবার সন্ধ্যা ৭টায় র‌্যাবের পক্ষ থেকে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হয়েছে।

র‌্যাব-১২ সুত্রে জানা যায়, মূল্যবান সাপের বিষ বিদেশী পাচার কাজে নিয়োজিত একটি চক্রের সন্ধান পায় সিরাজগঞ্জে র‌্যাব সদস্যরা। এরই প্রেক্ষিতে রাজধানীর রাজধানীর রামপুরা থানাধীন নতুন বাগ এলাকার বাসা ঘ/১, ব্লক-বি, খিলগাও ভূতের গলির কাছে কয়েক জন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য বিপুল পরিমান সাপের বিষ নিয়ে চোরাচালানের উদ্দেশ্য অবস্থান করছে জানতে পারে। শুক্রবার দুপুরে অত্র ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মো. মশিউর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি টিম সেখানে অভিযান চালায়। তখন গ্রেফতারকৃত ঐ ব্যক্তিদের সাপের বিষ সংক্রান্ত বিষয় জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করে। পরবর্তীতে তাদের সাথে থাকা ব্যাগের ভিতর তল্লাশী করে ৬টি কাচের জারে সংগ্রহকৃত ১২ পাউন্ড সাপের বিষ পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৮৫ কোটি টাকা।

এছাড়া তাদের সাথে থাকা সাপের বিষ সংক্রান্ত সিডি এবং সাপের বিষের ম্যানুয়াল বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় একটি নিদিষ্ট গোষ্ঠির কাছে সাপের বিষের ব্যাপক চাহিদা থাকায় অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত হতে সাপের বিষ সংগ্রহ করে চোরাচালান করে আসছে। তারা একটি সংঘবদ্ধ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।

এছাড়াও আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা যাচাই বাচাই করে ভবিষ্যতে ও র‌্যাব-১২ কর্তৃক এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে পাঠানো প্রেস ব্রিফিংয়ে জানানো হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *