দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন ২২ জন, তাদের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৭ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৯১৭ জন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ২৫ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৮০৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ৮ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ সোমবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষায় ৮৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২২২ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১২ হাজার ৯২০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৭১ জন।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ০২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮ দশমিক ২৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ২৭ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৩ লাখ ৭১ হাজার ৪১৬ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ২৩ হাজার ৩০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৫ দশমিক ৫৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯১৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৭১৮ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৮ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৩৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৩ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ১৮১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৯৭৯ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২০২টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৯৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৯২০ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ১৭৭টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *