প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নিতে তিন বাহিনীর কন্টিনজেন্ট ভারতে

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: ভারতের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত প্যারেড কন্টিনজেন্ট  ভারতে অবস্থান করছে।

দলটি কর্নেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরীর নেতৃত্বে মঙ্গলবার (১২ জানুয়ারি) ভারতের উদ্দেশে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর এই সমন্বিত কন্টিনজেন্টে ১২২ জন সদস্য রয়েছে, যারা আগামী ২৬ জানুয়ারি কুচকাওয়াজে অংশ নেবে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসে প্রথমবারের মত বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত কন্টিনজেন্টকে (মার্চিং ব্যান্ডসহ) প্রজাতন্ত্র দিবস প্যারেডে অংশগ্রহণের জন্য ভারতের হাইকমিশন আমন্ত্রণ জানায়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই আমন্ত্রণ জানানো হয়।

কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সশস্ত্র বাহিনীর সমন্বিত কন্টিনজেন্ট আগামী ৩০ জানুয়ারি দেশে ফিরে আসবে। এই কুচকাওয়াজে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সশস্ত্র বাহিনীর পারস্পরিক সমন্বয় বৃদ্ধি পাবে বলে সকলে আশাবাদী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *