২৪ ঘন্টায় মারা গেছেন আরও ১৮ জন

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৭০তম দিনে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ১৮ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮৫ জন।

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ১৮ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ১২ ও নারী ৬ জন। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ১২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৫৪৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ। গত ১১ মার্চ থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

রোববার (১৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ২০৬ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ১৫৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৬ হাজার ২০৬ জনের নমুুনা পরীক্ষায় ১ হাজার ১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১৪৫ জন বেশি শনাক্ত হয়েছেন।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ১৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬ দশমিক ২৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৮৯ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪২ লাখ ৬৪ হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৫৭ হাজার ৩৯৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩২ লাখ ৬০ হাজার ৭৬১টি হয়েছে সরকারি এবং ১০ লাখ ৩ হাজার ৭৯০টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ০৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ১৩৮ জন। গতকালের চেয়ে আজ ২৪৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৬৯৫ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৮০ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৭৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৫২৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৬ হাজার ৭৯ জনের। গতকালের চেয়ে আজ ৪৪৯টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪০টি ও বেসরকারি ৬৯টিসহ ২১৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ২০৬ জনের। আগের দিনও নমুনা পরীক্ষা হয়েছিল ১৬ হাজার ২০৬ জনের।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *