করোনায় মারা গেলেন বীরবিক্রম আব্দুস সবুর খান

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন টাঙ্গাইলে একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ শ্রমিক নেতা আব্দুস সবুর খান বীরবিক্রম। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি সোমবার (১২ এপ্রিল) রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে মাহমুদুর রহমান খান বিপ্লব। মৃত্যুকালে সবুর খান পাঁচ ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

সবুর খানের বড় ছেলে মাহমুদুর রহমান খান বিপ্লব জানান, গত ৮ এপ্রিল কিডনি, ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যা নিয়ে তার বাবাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনা পরীক্ষা করার পর তার পজিটিভ আসে। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তিনি মারা যান।

উল্লেখ্য, আব্দুস সবুর খান ১৯৩৪ সালে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গ্রামে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে ষাটের দশকে টাঙ্গাইলে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তমের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বীরত্বপূর্ণ অবদান রাখেন। তার এই অবদানের জন্য ‘বীরবিক্রম’ খেতাবপ্রাপ্ত হন।

২০১৮ সালের ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবসে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন বীর বিক্রম আব্দুস সবুর খান।

এ‌দি‌কে আব্দুস সবুর খানের মৃত্যুতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত ফজলুর রহমান ফারুক, সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি এবং টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *