সাত খুনের আট বছর : খুনিদের ফাঁসির অপেক্ষায় স্বজনরা

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুনের আজ আট বছর। খুনিদের ফাঁসির আদেশ হলেও দীর্ঘদিন ধরে আপিল বিভাগে রায়ের অপেক্ষায় রয়েছে মামলাটি। তাই খুনিদের কবে শাস্তি হবে, এই অপেক্ষায় আছেন নিহতের স্বজনরা। একই সাথে মামলার প্রধান আসামী নূর হোসেন ফিরে আসবে এমন গুজবে আতঙ্কিত বাদীসহ নিহতদের পরিবার।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জের একটি আদালতে হাজিরা শেষে প্রাইভেটকারযোগে বাড়ি ফিরছিলেন নাসিকের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম ও সিনিয়র আইনজীবী চন্দন কুমার সরকার এবং তার গাড়িচালক ইব্রাহীম। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের সামনে আসলে সাদা পোশাক পরিহিত র‌্যাব সদস্যরা তাদের ৭ জনকেই অপহরণ করে। এর তিন দিন পর অর্থাৎ ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে তাদের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ওইদিনই মামলা করেন নজরুল ইসলাম স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বেগম। পরে আরও একটি মামলা করেন আইনজীবী চন্দন কুমার সরকারে জামাতা। এই দুটি মামলায় ২০১৭ সালের ১৬ জানুয়ারি নূর হোসেন, র‌্যাবের চাকরিচ্যুত অধিনায়ক লে. কর্নেল (অব.) তারেক সাঈদ মোহাম্মদ, উপ-অধিনায়ক মেজর (অব.) আরিফ হোসেন ও ক্যাম্প ইনচার্জ লে. কমান্ডার (অব.) এম এম রানাসহ ২৬ জনের ফাঁসির আদেশ দেন আদালত। বাকি ৯ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

পরবর্তীতে ২০১৭ সালের ২২ আগস্ট নূর হোসেন ও র‌্যাব-১১ সাবেক তিন কর্মকর্তাসহ ১৫ জনের মৃত্যুদণ্ডের রায় বহাল রাখার আদেশ দেন হাইকোর্ট। অন্যদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

তবে আলোচিত ওই হত্যাকাণ্ডের ৮ বছর পূর্ণ হলেও অদ্যাবধি হত্যাকাণ্ডের রায় বাস্তবায়ন হয়নি। নিম্ন আদালতের পরে হাইকোর্টেও দ্রুত রায় ঘোষণা করা হলেও আপিল বিভাগে রায়টি নিষ্পত্তি হওয়ার অপেক্ষায়।

এদিকে নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বেগম জানান, মামলার প্রধান আসামী নূর হোসেন ফিরে আসবে এমন গুজবে তারা আতঙ্কিত। অভিযুক্ত আসামীদের বিচার দ্রুত কার্যকর করা দাবি জানান মামলার বাদী।

চাঞ্চল্যকর এই মামলার আইনজীবী সাখাওয়াত হোসেন খান জানান, ৭ খুনের মামলাটি আপিল বিভাগে রয়েছে। রাষ্টপক্ষ মামলাটি গুরুত্ব দিলে দ্রুত শুনানি হতে পারে। আদালত যে আদেশ দিবেন তা দ্রুত বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

এদিকে, মর্মান্তিক এ হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত আসামীদের বিচার দ্রুত কার্যকর করা দাবি জানান নিহতের পরিবারসহ নারায়ণগঞ্জের সুশিল সমাজ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *