কেশবপুরে জলাবদ্ধতার স্থায়ী সমাধানে স্মারকলিপি প্রদান

জাতীয়

এস আর সাঈদ, কেশবপুর (যশোর)  প্রতিনিধি: যশোরের কেশবপুরের ভোগতী-নরেন্দ্রপুর পূর্বাংশের নোনাডাঙ্গা ও হাবাসপোল এলাকার ভুক্তভোগী মানুষ মৎস্য ঘেরের কারণে সৃষ্ট জলাবদ্ধতার হাত থেকে রেহায় পেতে বৃহস্পতিবার দুপুওে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করেছেন।

স্মারকলিপি সূত্রে জানা গেছে, পৌরসভার ভোগতী-নরেন্দ্রপুর পূর্বাংশের নোনাডাঙ্গা ও হাবাসপোল এলাকা সংলগ্ন কালুর বিল দিয়ে ওই এলাকার পানি নিষ্কাশিত হয়ে থাকে। বিলে ৫ বছর পূর্বে মৎস্য ঘের তৈরি করায় বর্ষা মৌসুমে পানি নিষ্কাশিত হতে না পেরে এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। এ কারণে এলাকার কবরস্থান ডুবে যাওয়াসহ মানুষের বাড়িঘরেও পানি ওঠে। ওই সময় এলাকার কেউ মারা গেলে পানি সেচ দিয়ে দাফন করতে হয়। এ জন্যে বর্ষা মৌসুম শুরুর আগেই এলাকাবাসী ওই বিলে স্থায়ীভাবে পানি নিষ্কাশনের জন্য উন্মুক্ত ক্যানেল তৈরির দাবি জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা ওয়ার্কাস পার্টির সভাপতি ও নোনাডাঙ্গা এলাকার বাসিন্দা শওকত হোসেন, মনির উদ্দিন, ওয়াহেদ আলী গাজী, হাবাসপোল এলাকার বাসিন্দা আতাউর রহমান, মশিয়ার রহমান প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, সংশ্লিষ্ট ঘের মালিকের সাথে কথা বলে ওই এলাকায় বর্ষা মৌসুমে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ নেওয়া হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *