বরখাস্তের পরও হাজিরা খাতায় স্বাক্ষর দিচ্ছেন যৌন নিপীড়নে অভিযুক্ত শিক্ষক!

জাতীয়

বাগাতিপাড়া  প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় আলোচিত গফুরাবাদ স্কুলের ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তারকৃত ও সাময়িক বহিস্কৃত শিক্ষক আবুল কালাম জামিনে মুক্তি পেয়ে স্কুলের হাজিরা খাতায় স্বাক্ষর করছেন। ওই শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগ পত্র প্রত্যাহার করা না হলেও অদৃশ্য শক্তির বলে স্কুলের হাজিরা খাতায় স্বাক্ষর করছেন।

স্থানীয়দের অভিযোগ,অভিযুক্ত শিক্ষকের সহোদর ওই স্কুলের প্রধান শিক্ষক হওয়ায় তার যোগসাজশে আবুল কালাম হাজিরা খাতায় অবৈধভাবে স্বাক্ষর করছেন। অভিভাবকদের দাবী, শিক্ষক আবুল কালাম একজন অভিযুক্ত শিক্ষক এবং তার বিরুদ্ধে দায়ের করা মামলা বিচারাধীন রয়েছে। এছাড়া স্কুল কর্তৃপক্ষ কর্তৃক বহিস্কারাদেশও প্রত্যাহিত হয়নি। এই অবস্থায় অভিযুক্ত শিক্ষক আবুল কালাম কিভাবে স্কুলের হাজিরা খাতায় স্বাক্ষর করেন তাতে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া দাবী করেন অভিভাবকসহ এলাকাবাসী।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক আবু সায়েম জানান, আইনি জটিলতা সম্পর্কে ধারনা না থাকায় দু’দিন তার স্বাক্ষর গ্রহণ করা হয়। পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করার পর তার স্বাক্ষর নেওয়া হচ্ছেনা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহাদ আলী বলেন, স্কুল কমিটির সভাপতি বিষয়টি তাকে অবহিত করলে তিনি আইনী জটিলতা সম্পর্কে তাদের জানান। এর পর থেকে ওই শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষর করতে দেওয়া হচ্ছেনা।

উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল বলেন, তিনি সদ্য যোগদান করায় বিষয়টি তার নজরে নেই। তবে বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন বলে জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *