করোনায় আরও ৩১ জনের মৃত্যু

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৭ ও নারী ১৪ জন। মোট মৃত ৩১ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৩, বেসরকারি হাসপাতালে ৬ ও ২ জন বাসায় মারা যান। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ হাজার ৭৬ জনে দাঁড়ালো।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে এক হাজার ২৯০ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা হলো সাত লাখ ৭৮ হাজার ৬৮৭ জন।

বৃহস্পতিবার (১৩ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে সরকারি ও বেসরকারি ৪৫৯টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৪২০টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৫৬ লাখ ৯০ হাজার ৬৯৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৫৮ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৩৭০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৬১৯ জন। সুস্থতার হার ৯২দ শমিক ৪১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৩ , চট্টগ্রামে ৯, রাজশাহীতে ৩, খুলনায় ১, রংপুরে ১, ময়মনসিংহে ১ এবং সিলেটে ৩ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের একজন রয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *