করোনায় মৃত্যু আরও ১১ হাজার

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে গোটাবিশ্ব এখন তটস্থ। টিকা কার্যক্রম চললেও থেমে নেই মৃত্যুর মিছিল। যে মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছে আরও ১১ হাজার ৩শ ৫ জন। আগের ২৪ ঘণ্টায় যা ছিল ১২ হাজার ৩। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ১১৪ জন, আগের ২৪ ঘণ্টায় যা ছিল ৫ লাখ ৮ হাজার ৯৯৮।

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ১৭ কোটি ৬ লাখ ২৬ হাজার ১৯০। যাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ লাখ ৪৮ হাজার ৫৯৩ জনের। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৫ কোটি ২৭ লাখ ৫৫ হাজার ৯৪০ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ৪৩ লাখ ২১ হাজার ৬৫৭ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১২ হাজার ৬৬১ জন এবং মৃত্যু হয়েছে ৩৫০ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লাখ ৩৫ হাজার ৩১৮। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৯ হাজার ৪২১ জনের। চিকিৎসাধীন ৫৬ লাখ ৬ হাজার ৯৩৬ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায়ও প্রাণহানি ঘটেছে ৩ হাজার ৬১৪ জনের। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ১ লাখ ৭৪ হাজার ৪১ জন। যাতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭৮ লাখ ৯৩ হাজার ৪৭২ জনে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ২৫ হাজার ৯৯৮ জনের। চিকিৎসাধীন ২১ লাখ ২০ হাজার ৬৫৪ জন।

তালিকার তৃতীয় স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৯৭১ জনের এবং শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৯৪৩ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৬১ হাজার ১৪২ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৪ লাখ ৭১ হাজার ৬শ। চিকিৎসাধীন ১১ লাখ ৪০ হাজার ৭৬২ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে অপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। ৩৩ নম্বরে থাকা বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার ৫শ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *