রেজিস্ট্রেশন ছাড়াই গাজীপুরে কারখানায় শ্রমিকদের টিকা দেওয়া শুরু

জাতীয় লীড
স্বদেশবাণী ডেস্ক:  রেজিস্ট্রেশন ছাড়াই গাজীপুরের চারটি পোশাক তৈরি কারখানার শ্রমিকদের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।
এ উপলক্ষ্যে রোববার সকালে মহানগরীর কোনাবাড়ি থানা এলাকায় অবস্থিত তুসুকা ডেনিম লিমিটেড এবং তুসুকা ওয়াক্সিং লিমিটেডের চতুর্থ তলায় এক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর  আলম।
গাজীপুরের সিভিল সার্জন খায়রুল আলমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম,  গাজীপুর সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার জাকির হাসান, বিজিএমইএ- এর সভাপতি মো. ফারুক হাসান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন, তুসুকার পরিচালক ফিরোজ আহমেদ, হেড অব কান্ট্রি, মার্কস এন্ড স্পেনসার, বাংলাদেশ, স্বপ্না ভৌমিক, কান্ট্রি ডিরেক্টর, কেয়ার বাংলাদেশ রামেশ সিং প্রমুখ।
গাজীপুরের সিভিল সার্জন জানান, গাজীপুরে এক সঙ্গে চারটি পোশাক কারখানায় শ্রমিকদের এন আই ডি নিয়ে টিকাদান শুরু হয়েছে। এনআইডি নেয়ার উদ্দেশ্য হলো প্রয়োজনে পরবর্তীতে রেজিস্ট্রেশন করা যাবে। কারখানাগুলো হচ্ছে গাজীপুরের লক্ষ্মীপুরা এলাকার স্পেরো অ্যাপারেলস লিমিটেড, কোনাবাড়ী এলাকায় তুসকা গ্রুপের দুটি ও ভোগড়া এলাকার রোজভ্যালী। এর আগে একযোগে এই চার কারখানার  প্রায় ১২ হাজার শ্রমিককে করোনার টিকা দেওয়া হবে।
গাজীপুর কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তবে এই বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।
এদিকে গতকাল শনিবার গাজীপুরে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এটিই জেলায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এছাড়াও ৪৪৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৩৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
সিভিল সার্জন খায়রুল আলম জানান, ২৪ ঘণ্টায় ৪৪৯ জনের নমুনা সংগ্রহ করে ১৩৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে গাজীপুর সদরে ৯১ জন, কালীগঞ্জে ১৭ জন, কালিয়াকৈরে আটজন ও কাপাসিয়ায় ২২ জন
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *