এইচএসসি পরীক্ষা দিতে না পারলে আত্মহত্যার হুমকি শিক্ষার্থীর

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: এইচএসসি পরীক্ষা দিতে না পারলে আত্মহত্যা করবে বলে হুমকি দিয়েছেন সিদ্ধিরগঞ্জের এক ছাত্র।

রোববার বিকালে সিদ্ধিরগঞ্জের গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের শিক্ষার্থী তানভীন ইসলাম জেলা প্রশাসকের কাছে পরীক্ষা দেওয়ার সুযোগ চেয়ে আবেদন করেছেন।

আবেদনপত্রে তিনি উল্লেখ করেন, তিনি গিয়াস উদ্দীন ইসলামিক মডেল কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র (রােল নং-২১১৬২)। করোনাকালীন অসুস্থ থাকায় দীর্ঘ দিন অনলাইন ক্লাস করতে পারেননি।

এ বিষয়ে তার বাবা তাকে এইচএসসি পরীক্ষায় সুযোগ দেওয়ার জন্য অনুরোধ করে ডাক্তারি কাগজপত্র নিয়ে কলেজে যাওয়ার পর অপমান করেন কলেজের অধ্যক্ষ।

তবে অনলাইন ক্লাস না করলেও তিনি প্রতিটি অ্যাসাইনমেন্ট জমা দিয়েছেন। কিন্তু অনলাইন ক্লাসে অনুপস্থিতির কারণে তার পরীক্ষার ফরম পূরণ বাতিল করে দেন কলেজ অধ্যক্ষ এবং কলেজে ডেকে নিয়ে জানিয়ে দেন, এ বছর আর পরীক্ষা দিতে পারবেন না তিনি। এতে কলেজ থেকে বের হয়ে মানসিকভাবে ভেঙে পড়েন ওই এইচএসসি পরীক্ষার্থী।

আবেদনপত্রে তিনি আরও উল্লেখ করেন, এ বছর যদি তাকে পরীক্ষার দেওয়ার সুযোগ না দেওয়া হয় তা হলে আত্মহত্যা ছাড়া আর কোনো উপায় থাকবে না। এ জন্য ওই ছাত্র জেলা প্রশাসকের কাছে ফরম পূরণের সুযোগ দিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়ার অনুরোধ জানান।

এ বিষয়ে গিয়াস উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের ছাত্র তানভীন ইসলাম জানান, তুচ্ছ একটি বিষয় নিয়ে আমার একটি বছর নষ্ট করে দিচ্ছেন অধ্যক্ষ স্যার।

অধ্যক্ষ মোসাদ্দেক হোসেন বলেন, শিক্ষা বোর্ডের চেয়ারম্যান যে নির্দেশ দেবেন আমি তাই পালন করব।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, আবেদনপত্রটি এখনও আমার হাতে আসেনি। আবেদনপত্র হাতে পেলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

উল্লেখ্য, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের ওই শিক্ষার্থী (তানভীন ইসলাম) গিয়াস উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ থেকে পিএসসি, জেএসসি এবং এসএসসি পরীক্ষায় জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *