মান্দায় চকবালু বাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করলেন সাংসদ ইমাজ উদ্দিন প্রাং

জাতীয় লীড

 নওগাঁ প্রতিনিধি : এবার বন্যায় ভেঙে যাওয়া জোতবাজার-জোকাহাট  সংযোগস্থল চক বালু বাঁধ ভেঙে গিয়ে কসব , বিষ্ণুপুর ও নুরুল্লাবাদ ইউনিয়নের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। নওগাঁ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক নির্মিত ও বাস্তবায়নে খুব দ্রুত গতিতে এগিয়ে চলছে ভেঙে যাওয়া এই বাঁধ সংস্কারের কাজ।

ভেঙ্গে যাওয়া বাঁধের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামাণিক। পরিদর্শন কালে তিনি বলেন, এবারের বন্যায় চকবালু বাঁধ ভেঙে কসব, বিষ্ণুপুর ও নুরুল্লাবাদ ইউনিয়নের মানুষের অনেক খয় ক্ষতি হয়েছে। এ ক্ষতি কৃষি ও মৎস্য খাতে বেশি হয়েছে। এবারের বাঁধটি মেরামত ও নির্মাণ কাজ দ্রুত গতি ও শক্তিশালী হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পরবর্তীতে এই বাঁধ ভেঙে  মান্দা উপজেলার সাধারণ মানুষের আর যেন ক্ষতি না হয় সেজন্য সকল কর্মকর্তা জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান  জানান তিনি।

এ সময় পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা সুধাংশু কুমার জানান, আকস্মিক বন্যায় ভেঙে যাওয়া বাঁধ নির্মাণের কাজ শেষ হতে আর দুই থেকে তিন দিন সময় লাগবে। এরপর জোতবাজার – জোকাহাট আসার যাওয়ার মুল বাঁধটি দিয়ে মান্দা উপজেলার সর্ব সাধারন  ও যানবাহন আগের মত যাওয়া আসা করতে পারবেন।

তিনি আরো বলেন পরবর্তীতে যেন আকস্মিক বন্যা এভাবে বাঁধটিকে ভেঙে মানুষের বিপর্যয় নিয়ে আসতে না পারে তার জন্য সব সময় নজর দারি করবে পানি উন্নয়ন বোর্ড।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান, মান্দা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সরদার জসিম উদ্দিন, মান্দা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, মান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেনসহ কসব, বিষ্ণুপুর ও নুরুল্লাবাদ ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান বৃন্দ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য ও সাধারন মানুষ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *