কোভিডে শনাক্ত আরও কমল

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯৬ জন। এর আগে গত ২২ ফেব্রুয়ারি শনাক্ত হয়েছিল ৩৬৬ জন। আর করোনায় গত একদিনে মৃত্যু বরণ করেছে ৯ জন।

শুক্রবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠেছেন ৫২৩ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন মোট ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন। আর করোনায় এ পর্যন্ত মারা গেলেন ২৭ হাজার ৭৪৬ জন আর শনাক্ত হওয়া ৩৯৬ জনকে নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন।

আরও বলা হয়, একদিনে রোগী শনাক্তের হার দুই দশমিক নয় শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ আর মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৩টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৯৮০টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ ৬১ হাজার ২৪৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৩ লাখ ৭৩ হাজার ১৯৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৬ লাখ ৮৮ হাজার ৮৮টি।

গত ২৪ ঘণ্টায় মৃত ৯ জনের মধ্যে পুরুষ চারজন আর নারী পাঁচ জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৭৫ জন আর নারী নয় হাজার ৯৭১ জন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *