বিদ্রোহীদের চ্যালেঞ্জ করে ছাত্রলীগের শোডাউন

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন দুটি কমিটি ঘোষণার পরই রাজপথ দখলে নিয়েছিলেন বিদ্রোহীরা। কমিটির বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে মিছিল, সমাবেশ, বিক্ষোভ করেছেন।

এমন প্রেক্ষাপটে আনন্দ মিছিলের আয়োজন থেকেও বিরত ছিল নতুন কমিটি। কমিটি ঘোষণার ১৫ দিনের মাথায় বুধবার বিকালে বিদ্রোহীদের চ্যালেঞ্জ করে নগরীতে বিশাল শোডাউন করে জেলা ও মহানগর ছাত্রলীগ।

নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে বের করা মিছিলে জঙ্গিবাদ, মৌলবাদ, সাম্প্রদায়িকতা, অগ্নিসন্ত্রাস প্রতিরোধের অঙ্গীকার করে স্লোগান দেওয়া হয়। আহ্বান জানানো হয় সব অপশক্তিকে মোকাবেলায় মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হওয়ার। সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে মিছিল শেষ করে সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রলীগ।

এতে বক্তব্য রাখেন- সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক মো. নাঈম আহমদ ও জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম। তবে জেলা শাখার সাধারণ সম্পাদক রুমেল সিরাজ অসুস্থতার কারণে অনুপস্থিত ছিলেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর কেন্দ্র থেকে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এরপর কমিটি প্রত্যাখ্যান রাজপথ দখলে নিয়ে লাগাতার বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছিলেন পদবঞ্চিতরা। এমন পরিস্থিতিতে নগরীতে আনন্দ মিছিল বের করা থেকেও বিরত থাকেন নতুন দুটি কমিটির নেতা ও তাদের অনুসারীরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *