হিলিতে ঘনকুয়াশা, হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: কুয়াশার চাদড়ে ঢাকা পড়েছে দেশের সবচেয়ে উত্তরের জেলা দিনাজপুরের পুরো হিলি এলাকা। কুয়াশার কারণে সড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহনগুলো। কুয়াশার সঙ্গে পড়তে শুরু করেছে শীত। এতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। আক্রান্ত হচ্ছেন জ্বর, সর্দিকাশিসহ নানা রোগে।

সোমবার সকাল থেকেই কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে পুরো এলাকা। বৃষ্টির মতো আকাশ থেকে ঝড়তে থাকে কুয়াশা। তিন দিন ধরে এই অবস্থা উত্তরের জনপথ হিলি এলাকায়। রোববার বেলা ১১টা পর্যন্ত দেখা মেলেনি সুর্যের। এরপর অবশ্য কিছুটা তাপমাত্রা বাড়তে থাকে।

ভ্যানচালক সাইদুল ইসলাম বলেন, কয়েকদিন ধরে হঠাৎ করে কুয়াশা পড়তে শুরু করে, একই সাথে শুরু হয়েছে ঠাণ্ডা। যার কারণে ভ্যান চালাতে খুব কষ্ট হচ্ছে।

 

দিনমজুর খালেদ হোসেন বলেন, কুয়াশা ও শীতের মধ্যে বাড়ি থেকে বের হওয়া খুব কষ্টকর। তারপরেও কাজ না করলে চলবে কিভাবে, সেকারণে কাজের সন্ধানে বের হয়েছি। হঠাৎ কুয়াশা ও শীতের কারণে আমাদের জ্বর সর্দি কাশি দেখা দিচ্ছে।

সিএনজি চালক লুৎফর রহমান বলেন, এতপরিমাণ কুয়াশা পড়ছে যে আমাদের হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। সড়কে কোন কিছুই দেখা যাচ্ছেনা। পাঁচবিবি থেকে হিলি ১০ কিলোমিটার রাস্তা আসতে খুব ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে।

ট্রাকচালক রবিউল ইসলাম বলেন, বগুড়া থেকে ভোর ৫টায় ট্রাক নিয়ে হিলির উদ্দেশ্যে বের হয়েছি, কিন্তু সড়কে হঠাৎ করে প্রচণ্ড কুয়াশা পড়তে থাকে। এতে করে ট্রাক চালাতে খুব কষ্ট হয়। এত পরিমাণ কুয়াশা যে হেডলাইট জ্বালিয়ে ট্রাক চালাতে হয়েছে।

দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ তোফাজ্জল হোসেন বলেন, গত তিনদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। এর কারণে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি হওয়ায় কুয়াশার পরিমাণ বেশি। এমন অবস্থা আরও দু’একদিন পর্যন্ত থাকতে পারে, এরপরে কুয়াশার পরিমাণ কমে যাবে।

তবে এখন থেকে তাপমাত্রা দিন দিন কমতে থাকবে, যার কারণে শীতের মাত্রা বাড়তে থাকবে বলে জানান তিনি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *