নির্বাচনি প্রচারে গিয়ে গুলিবিদ্ধ সেই যুবলীগ নেতার মৃত্যু

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক:  পিরোজপুরের সদর উপজেলায় শংকরপাশা ইউনিয়নের নির্বাচনি প্রচারণায় গিয়ে গুলিবিদ্ধ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভর মৃত্যু হয়েছে।

নিহত ফয়সাল মাহবুব শুভ (৩৫) পিরোজপুর সদর উপজেলার উকিলপাড়া এলাকার মাহবুব-এ-খোদার ছেলে। তিনি পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ছিলেন বলে জানান পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইরতিজা হাসান রাজু।

পিরোজপুর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান মানিক জানান, গত ৭ নভেম্বর নৌকা মার্কার পক্ষে প্রচারণার জন্য শংকরপাশা এলাকায় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ যান।

নির্বাচনি প্রারচারণাকালে শংকরপাশা ইউনিয়নের মল্লিকবাড়ী এলাকায় গেলে হঠাৎ করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নাসির হোসেন মাতব্বরের লোকজন নৌকা মার্কার প্রচারণায় অংশ নেওয়া লোকজনের ওপর গুলি করে এবং অস্ত্র নিয়ে হামলা করে।

এ সময় বিদ্রোহী প্রার্থী নাসির হোসেন মাতব্বরের লোকজনের গুলিতে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ গুলিবিদ্ধ হন এবং সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সহসভাপতি হাসান সিকদারের মাথায় অস্ত্র দিয়ে কোপ দেওয়া হয়। এ ছাড়া আরও কয়েকজন নেতাকর্মীকে পিটিয়ে আহত করা হয়।

পরে স্থানীয় নেতাকর্মীদের সহায়তায় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভসহ আহতদের উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নেওয়া হয়। পরে গুলিবিদ্ধ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে পিরোজপুর জেলা হাসপাতাল, পরে খুলনা সিটি হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে অবস্থার আরও অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য গত ৮ নভেম্বর দুপুরে খুলনা থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়।

পিরোজপুর সদর থানার ওসি আ জ ম মাসুদুজ্জামান জানান, পুলিশ এ ঘটনায় মামলার প্রধান আসামি বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক নাসির উদ্দিন মাতব্বরসহ ৯ জনকে গ্রেফতার করেছে।

এদিকে পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস, সাধারণ সম্পাদক হয়েছেন মাঈনুল হোসেন খান, পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ হাকিম হাওলাদার, পিরোজপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সহসভাপতি মো. হাবিবুর রহমান মালেক, যুগ্মসাধারণ সম্পাদক মজিবুর রহমান খালেন, কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য মশিউর রহমান মহারাজ, জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু, সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান মানিকসহ নেতৃবৃন্দ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *