বঙ্গোপসাগরে জলদস্যুদের গুলিতে জেলে নিহত, মালামাল লুট

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক: বরগুনার পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে এফবি বাবুল নামের একটি মাছ ধরা ট্রলারে জলদস্যুদের গুলিতে মুসা (৩০) নামের এক জেলে নিহত হয়েছেন। এসময় ডাকাতরা ট্রলারের মালামাল লুট করে নিয়ে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত সাড়ে নয়টার দিকে বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন মান্দারবাড়ি এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে।

নিহত জেলে বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের চরলাঠিমারা গ্রামের হারুন মিয়ার ছেলে। জলদস্যুদের হামলার শিকার ট্রলারটি পাথরঘাটা উপজেলার মৎস্য ব্যবসায়ী বাবুল ফকিরের।

 

এফবি বাবুল ট্রলারের মালিক বাবুল ফকিরের বরাত দিয়ে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে মাছ শিকার করে উপকূলে ফেরার পথে হঠাৎ করে একটি ট্রলারে করে ২৫ থেকে ৩০ জন ভারতীয় ডাকাত একযোগে এফবি বাবুল ট্রলারে হামলা করে। ট্রলারের থাকা সকল মালামাল লুট করে নিয়ে যায় তারা।

এসময় ট্রলার মালিকের ভাইয়ের ছেলে মুসা বাধা দিলে তাকে লক্ষ্য করে ডাকাতদল গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে সে নিহত হয়। এছাড়া অন্য জেলেদেরকে বেদম মারধর করে আহত করা হয় বলেও জানান তিনি।

বুধবার সকালে মরদেহ ও ট্রলারটি পাথরঘাটা মৎস্য বন্দরের এসে পৌঁছায়। এ সময় সজন ও অন্যান্যদের কান্নায় এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয় সেখানে।

এ বিষয়ে পাথরঘাটা কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার কোনো বক্তব্য দিতে রাজি হননি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *