বঙ্গবন্ধুকে নিয়ে ‘কটূক্তি’, মেয়র আব্বাসের অস্বীকার

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: জাতির জনককে নিয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের কটূক্তির রেশ না কাটতেই একই ধরনের অভিযোগ উঠেছে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে।

তবে নৌকা প্রতীকে দুইবারের নির্বাচিত এই জনপ্রতিনিধি অভিযোগ অস্বীকার করেছেন।

সম্প্রতি মেয়র আব্বাস আলীর এক মিনিট ৫১ সেকেন্ডের একটি অডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে তাকে বলতে শোনা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল স্থাপন ইসলামের চোখে মহাপাপ। সে কারণে রাজশাহী সিটি গেটে জীবন দিয়ে হলেও বঙ্গবন্ধুর মুর‌্যাল বসাতে না দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

 

রোববার রাত থেকে অডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তার এমন বক্তব্যে রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়েছে। যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস। অডিওটি তার নয় বলেও দাবি তার।

‘‘মুর‌্যাল করা যাবে না, মুর‌্যাল করলে পাপ হবে, এ ধরনের কথা আমার সঙ্গে কারও হয়নি,’’ বলেন মেয়র আব্বাস।

এ প্রসঙ্গে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার একুশে টেলিভিশনকে বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করলে তার আওয়ামী লীগ করার অধিকার থাকে না। কাটাখালির মেয়র বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোনো কটূক্তি করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

কাটাখালি পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাস আলী জেলা আওয়ামী লীগেরও সদস্য।

সম্প্রতি বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করা গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর গত ৩ অক্টোবর তাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়। আর তাকে আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় গত ১৯ নভেম্বর।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *