ওমিক্রন ঠেকাতে দর্শনা চেকপোস্টে বাড়তি সতর্কতা

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

সোমবার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট ঘুরে দেখা গেছে, ভারত থেকে আসা সকল পাসপোর্টধারী যাত্রীদের ৭২ ঘণ্টার মধ্যে করোনাভাইরাসের নেগেটিভ সনদসহ বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে।

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ (পুলিশের উপপরিদর্শক) আব্দুল আলিম জানান, দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের প্রবেশ পথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ওমিক্রন প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। চেকপোস্ট দিয়ে ভারত থেকে আসা যাত্রীদের অতি গুরুত্ব সহকারে যাচাই-বাছাই করে তবেই অনুমতি দেওয়া হচ্ছে।

এছাড়া যাত্রীদের কাছে ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ অবশ্যই থাকতে হবে। এরপরও চেকপোস্টে স্বাস্থ্য পরীক্ষায় কারও তাপমাত্রা বেশি হলে করোনা পরীক্ষা করা হচ্ছে। এ ব্যাপারে ইমিগ্রেশন চেকপোস্ট এলাকায় পুলিশি তৎপরতা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

দর্শনা ইমিগ্রেশনে দায়িত্বরত ডাঃ মো. রফিক জানান, সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় ছড়িয়ে পড়া ওমিক্রন ভারতেও শনাক্ত হয়েছে। করোনার এই ধরন মারাত্মক আকার ধারণ করেছে। ইতোমধ্যে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ভারত থেকে যেসব পাসপোর্টধারী যাত্রী বাংলাদেশে প্রবেশ করছে সেসব যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *