রাস্তায় দাঁড়িয়ে টাকা বিলাচ্ছেন নৌকার প্রার্থী

জাতীয়

স্বদেশবাণী ডেস্ক: কুষ্টিয়ার আব্দালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আরব আলীকে রাস্তায় দাঁড়িয়ে সবাইকে ধরে ধরে টাকা বিলাতে দেখা গেছে। নিজ হাতে প্রকাশ্যে টাকা বিতরণের সেই ভিডিও নিজের ফেসবুক পেজে আপলোডও করেন তিনি।

এ ঘটনায় চেয়ারম্যান প্রার্থী আরব আলীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তার কাছে দাবি জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। বৃহস্পতিবার দুপুরে নিজ এলাকা হাসানবাগ থেকে মোটরসাইকেলের বহর নিয়ে মনোনয়নপত্র জমা দিতে কুষ্টিয়া শহরে যান আরব আলী। যাত্রা শুরুর আগে বহরে থাকা মোটরসাইকেল চালকদের মাঝে আরব আলীকে নিজ হাতে প্রকাশ্যে টাকা বিলাতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদান উপলক্ষে হাসানবাগ থেকে মোটরসাইকেলের শোডাউনের আয়োজন করেন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থী আরব আলী। ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মী ও তার সমর্থকরা শোডাউনে অংশ নেন। যাত্রা শুরুর আগে মোটরসাইকেল চালকদের টাকা দেন আরব আলী। কেউ টাকা নিতে না চাইলে তাকে জোর করে টাকা দেওয়া হয়। বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে।

শোডাউনে অংশ নেওয়া কয়েকজন জানান, যারা মোটরসাইকেলে এসেছিলেন তাদের তেল কেনা ও খাওয়া বাবদ টাকা দেন আরব আলী। ৫০০ টাকা করে দেওয়া হয় শোডাউনে অংশ নেওয়া লোকদের। শোডাউন করে তারা কুষ্টিয়ায় আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আব্দালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া দুই প্রার্থী জানান, বিষয়টি ফেসবুকে ভাইরাল হয়। অনেকের মোবাইলে ছড়িয়ে পড়েছে। প্রকাশ্যে একজন চেয়ারম্যান প্রার্থী টাকা বিতরণ করে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। তিনি কোনো আইন মানছেন না। বিষয়টি যাদের দেখার দায়িত্ব তারাও কোনো ব্যবস্থা নিচ্ছেন না। এটা দুঃখজনক।

চেয়ারম্যান প্রার্থী আরব আলী নিজেই তার ফেসবুক পেজে ভিডিওটি আপলোড করেন। পরে আবার সেটি সরিয়েও নেন। এ বিষয়ে জানতে চাইলে আরব আলী বলেন, সত্য কথা কী, অনেক গরিব মানুষ মোটরসাইকেল নিয়ে আমার শোডাউনে এসেছিলেন। এসব গরিব মানুষকে কিছু টাকা দিয়েছি। মিথ্যা কথা বলে তো কোনো লাভ নেই। যেটা সত্যি সেটা বলতেই হবে।

আব্দালপুর ইউনিয়ন পরিষদের রিটার্নিং কর্মকর্তা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল মতিন বলেন, বিষয়টি নিয়ে এখনো কেউ কোনো অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কুষ্টিয়া সদর উপজেলার আব্দালপুর ইউনিয়নে পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি নির্বাচন হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৯ ডিসেম্বর। আব্দালপুর ইউনিয়ন থেকে আরব আলীসহ পাঁচজন মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চারজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন, যাদের দুইজন আওয়ামী লীগেরই বিদ্রোহী প্রার্থী। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরব আলী গত নির্বাচনেও দলীয় মনোনয়ন পেয়েছিলেন। তবে সেবার নির্বাচনে হেরে যান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *