মুনিয়ার মৃত্যু: মিমের জামিন মেলেনি

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: রাজধানীর গুলশানে কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়া মৃত্যুর ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় গ্রেফতার সাইফা রহমান মিমের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতাউল্লাহ শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মঈনুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিন তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে জামিন শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) ধানমন্ডির বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে নেওয়া হয় পিবিআইয়ের স্পেশাল ক্রাইম অফিসে।

সাইফা রহমান মিম হুইপ সামশুল হক চৌধুরীর ছেলে শারুন চৌধুরীর সাবেক স্ত্রী।

মুনিয়ার মৃত্যুর ঘটনায় আত্মহত্যায় প্ররোচনার মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর ও তার পরিবারের সদস্যদের অব্যাহতি দিয়ে পুলিশ চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার পর মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া গত ৬ সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে হত্যা ও ধর্ষণের মামলা করেন।

ঢাকার ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম মাফরুজা পারভীন বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আদালতের নির্দেশে গুলশান থানায় গত ৭ সেপ্টেম্বর মামলা হয়। পরে মামলার তদন্তভার দেওয়া হয় পিবিআইকে।

স্ব.বা/ রু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *