শেরপুরের ঝিনাইগাতি উপজেলায় ভয়েস অব ঝিনাইগাতী’সংগঠনের উদ্যোগে ১১১ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ

জাতীয়
 শেরপুর সংবাদ: ২১ মার্চ সোমবার শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাতে অস্বচ্ছল পরিবারের ৩১জন শিক্ষার্থীকে স্কুল ড্রেস (ইউনিফর্ম) এবং ১১১ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ দেয়া হয়েছে।
আমেরিকার নিউ জার্সিতে অবস্থিত একটি ওষুধ প্রস্তুতকারক কোম্পানীর রিচার্ড ডেভেলপমেন্টের নির্বাহী পরিচালক ও প্রধান গবেষক ড. জাফর ইকবালের আর্থিক সহায়তায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভয়েস অব ঝিনাইগাতী’র উদ্যোগে এসব বিতরণ করা হয়। বিনামূল্যে স্কুল ড্রেস (ইউনিফর্ম) ও শিক্ষা উপকরণ (খাতা, কলম, পেন্সিল, স্কেল) পেয়ে শিক্ষার্থীরা উল্লসিত হয়ে ওঠে।
‘ভয়েস অব ঝিনাইগাতীর’র প্রতিষ্ঠাতা ও ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির সভাপতিত্বে বক্তব্য রাখেন ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ, থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, ঝিনাইগাতী সরকারী মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের শিক্ষক মো. রোস্তম আলী, ‘ভয়েস অব ঝিনাইগাতীর’র এডমিন মো. সোহেল রানা, মাহমুদ হাসান রনি প্রমুখ।

‘ভয়েস অব ঝিনাইগাতীর’র প্রতিষ্ঠাতা ও ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির জানান, এলাকার আর্থ-সামাজিক অবস্থার কাঙিক্ষত পরিবর্তন সাধনের জন্য স্থায়িত্বশীল উন্নয়নের মাধ্যমে, আত্মনির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠন করা তাদের স্বপ্ন। বিশেষ করে পিছিয়ে পড়া সমাজের অনগ্রসর নারী-পুরুষের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে সমন্বিত প্রচেষ্টা থাকবে। সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিক। শুধু সামাজিক উন্নয়নমূলক, সাংস্কৃতিক ও স্বেচ্ছায় অসহায় মানুষের পাশে থাকবে এ সংগঠন। সময়োপযোগী ও কল্যাণকর কর্মসূচি বাস্তবায়ন করাই সংগঠনের মূল লক্ষ্য।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *