আলালকে সস্ত্রীক ঢাকা বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া নিয়ে যা বললেন ফখরুল

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ভারতে চিকিৎসার নিয়মিত চেকআপের জন্য বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে সস্ত্রীক ঢাকা বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়ার ঘটনাকে অমানবিক ও ন্যক্কারজনক বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।এ ঘটনাকে সরকারের একরোখা নীতিরই বহিঃপ্রকাশ উল্লেখ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার এক বিবৃতি দিয়েছেন ফখরুল।

বিবৃতিতে তিনি বলেন, আলালকে সুচিকিৎসায় বাধা দেওয়া বর্তমান শাসকগোষ্ঠীর একটি জঘন্য মানবতাবিরোধী কাজ। অবিলম্বে তাকে ভারতে চিকিৎসার জন্য যেতে ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব। বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ভোটারবিহীন অবৈধ সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুমের ধারাবাহিকতায় রোববার মোয়াজ্জেম হোসেন আলালকে নিয়মিত চেকআপের জন্য ভারতে যেতে বাধা দিয়েছে। আলালকে বিমানবন্দরে যাতে বাধা দেওয়া না হয়, সে বিষয়ে হাইকোর্টের অনুমতি এবং চিকিৎসার কাগজপত্র দেখানোর পরও ইমিগ্রেশন কর্তৃপক্ষ চিকিৎসার মতো একটি গুরুত্বপূর্ণ মানবিক বিষয়কে আমলে নেয়নি। বিদেশ যেতে বাধা প্রদানে আবারো প্রমাণিত হলো- সরকার দেশনেত্রী খালেদা জিয়াসহ সিনিয়র নেতাদেরকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে তিলে তিলে নিঃশেষ করতে কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

এ ছাড়া পৃথক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরগুনা জেলাধীন আমতলী উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন ফকির, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান হিরু, উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক কবির তালুকদারসহ ১২ জন নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

ফখরুল বলেন, দেশ থেকে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের উচ্ছেদ করতে সরকার বেপরোয়া হয়ে উঠেছে। সরকার উন্নয়নের নামে মূলত বিএনপিকে ধ্বংস করার কাজই নিষ্ঠার সঙ্গে বাস্তবায়ন করছে। আর এরই ধারাবাহিকতায় আমতলীতে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি থেকে পুলিশ বিনা উসকানিতে নেতাকর্মীদের গ্রেফতার করেছে। আওয়ামী সরকার নিজেদের টিকিয়ে রাখতে মরণকামড় দিতে শুরু করেছে। তবে এভাবে সর্বনাশা হিংসার আশ্রয় নিয়ে সরকার নিজেদের রক্ষা করতে পারবে না। কারণ জনগণ এখন সরকারের ভয়াবহ দুঃশাসন প্রতিরোধে প্রস্তুতি নিচ্ছে।অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান বিএনপি মহাসচিব।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *