আইডিআরএর নতুন চেয়ারম্যান হলেন মোহাম্মদ জয়নুল বারী

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্কঃ আইডিআরএর নতুন চেয়ারম্যান হলেন মোহাম্মদ জয়নুল বারী।আগামী তিন বছরের জন্য বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। আজ বুধবার (১৫ জুন) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ছিলেন ড. এম মোশাররফ হোসেন। তিনি গতকাল মঙ্গলবার (১৪ জুন) অর্থ মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন।

মোহাম্মদ জয়নুল বারী নবম ব্যাচের বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা। তিনি ২৬ জানুয়ারি ১৯৯১ সালে সিভিল সার্ভিসে যোগদান করে সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, আরডিসি এবং উপজেলা নির্বাহী অফিসারসহ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিইডিপি-২, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে নরসিংদী এবং জেলা প্রশাসক হিসেবে কক্সবাজার ও চট্টগ্রাম জেলার তিনি দায়িত্ব পালন করেন।

তিনি দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক ছাড়াও ঢাকা ও রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। ১ জানুয়ারি ২০২০ সালে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পদোন্নতি পেয়ে সচিব পদে যোগদান করেন।

 

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *