মানবিক বিপর্যয়ে ‘উৎসব’ নয়, মানুষের পাশে দাঁড়ান: রব

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক:‘সিলেটে বন্যা পরিস্থিতি ক্রমেই চরম বিপর্যয়ের দিকে যাচ্ছে। গ্রাম কিংবা শহর, সবই পানিতে তলিয়ে যাচ্ছে। এমতাবস্থায় পদ্মা সেতু উদ্বোধনের উৎসব ও আনন্দ মিছিল বাদ দিয়ে সরকারসহ দেশবাসীকে সংকটাপন্ন সিলেটবাসীর পাশে দাঁড়াতে হবে। বন্যায় বিপর্যস্ত সিলেট ও সুনামগঞ্জকে দুর্গত অঞ্চল ঘোষণা করতে হবে।’

রোববার (১৯ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব এসব কথা বলেন। আ স ম রব ও জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার যৌথভাবে এ বিবৃতি দেন।

বিবৃতিতে তারা বলেন, সিলেটে বন্যা পরিস্থিতির এতটাই অবনতি ঘটেছে যে, আশ্রয়কেন্দ্রগুলোতেও পানি ঢুকছে। নানা জায়গায় সড়ক ও রেলযোগাযোগসহ বিদ্যুৎসংযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। ঘরবাড়ি হারিয়ে মানুষ দিশেহারা। সবচেয়ে বেশি বিপদে পড়েছেন নারী-শিশু ও বৃদ্ধরা। পানিবাহিত নানা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। সবমিলিয়ে বানভাসি মানুষদের দুর্ভোগ চূড়ান্ত সীমায় পৌঁছেছে।

জেএসডির দুই নেতা আরও বলেন, এমতাবস্থায় সরকার, রাজনৈতিক দল, বেসরকারি ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি ব্যক্তিপর্যায় থেকে বিপন্ন এবং দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়াতে হবে। মানবিক বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানো ছাড়া অন্যকিছু প্রাধান্য পেতে পারে না।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *