ফায়ার ফাইটারদের ছুটি দেওয়ার ক্ষেত্রে উদার হওয়ার নির্দেশ

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: ফায়ার ফাইটারদের ছুটি দেওয়ার ক্ষেত্রে উদার হওয়ার নির্দেশ দিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।সোমবার (২০ জুন) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরে সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আয়োজিত দরবার অনুষ্ঠানে এ নির্দেশ দেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, দেশের উন্নয়ন-অগ্রগতির সঙ্গে সঙ্গে অগ্নিনিরাপত্তায় যে বর্ধিত চ্যালেঞ্জ তৈরি হচ্ছে, তা মোকাবিলায় সবাইকে সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ এবং জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের সঙ্গে সঙ্গতিপূর্ণভাবেই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সও একটি আধুনিক ও উন্নত বাহিনীতে পরিণত হবে।

পাশাপাশি দেশের উন্নয়ন-অগ্রগতির সঙ্গে অগ্নিনিরাপত্তা বিষয়ে যে বর্ধিত চ্যালেঞ্জ তৈরি হচ্ছে, তা মোকাবিলার লক্ষ্যে সঠিকভাবে দায়িত্ব পালনের ওপর গুরত্বারোপ করে তিনি বলেন, ‘এ ক্ষেত্রে সবাইকে আন্তরিক থাকতে হবে। দায়িত্ব পালনের ব্যত্যয় হলে তা মেনে নেওয়া হবে না। আমি সবার ওয়েলফেয়ার যেমন দেখার চেষ্টা করবো, একই সঙ্গে নিজ দায়িত্ব পালনে অবহেলার প্রমাণ পেলে জবাবদিহির আওতায় আনতেও দ্বিধা করবো না।’ সবার সম্মিলিত চেষ্টায় এ বাহিনীর সুনাম উত্তরোত্তর বাড়বে।
এ সময় অধিদপ্তরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে প্রাপ্যতা অনুযায়ী সবাইকে সুবিধা ও ছুটি দেওয়ার ক্ষেত্রে উদার হওয়ার পরামর্শ দেন তিনি। তিনি বলেন, আইনানুযায়ী আপনাদের প্রত্যাশিত বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আমাকে লিখে জানাতে পারবেন। যদি মনে হয়, কোনো কারণে আপনার আবেদন আমার কাছে পৌঁছায় না তাহলে আমার ফোনে সরাসরি এসএমএস করে বা ফোন করে জানাতে পারবেন। এ সুযোগ বাহিনীর সব সদস্যের জন্য উন্মুক্ত।

আইনানুযায়ী ফায়ার ফাইটারদের প্রত্যাশাপূরণের সক্রিয় উদ্যোগ নেওয়া হবে বলেও তিনি জানান।

অনুষ্ঠানে সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়া সব বিভাগের বিভাগীয় উপপরিচালক এবং ঢাকার বিভিন্ন জোনের উপ সহকারী পরিচালকরা নিজ নিজ কর্মস্থল থেকে অনলাইনে দরবার অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

স্ব.বা/ রু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *