আমড়াখালী চেক পোস্টে মালামাল দেখলে তেলে বেগুনে জলে উঠে বিজিবি সদ্যস আশোক: যাত্রীদের হয়রানী

জাতীয়

উজ্জ্বল রায় (নড়াইল ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট): আমড়াখালী চেক পোস্টে পাসপোট যাত্রীদের মালা মাল দেখলে তেলে বেগুনে জলে উঠে বি জি বি’র সদ্যস আশোক: উভয় দেশের যাত্রীদের অকারনে হয়রানীর অভিযোগ!!

বাংলাদেশ ভারত উভয় দেশের পাচপোট যাতীদের ভি,আই,পি গাড়িতে উঠে বেনাপোল কাস্টমস বি জি পি পুলিশ তন্নতন্ন করে চেক করার পরেও সবপরি কাস্টমস স্কানিমেশিনে চেক করার পরেও তারা দেখেশুনে ছেরে দেবার পর বেনাপোল থেক ছেড়ে যাওয়া গাড়িগুলো দেখে বি জি বি সদ্যস অশোক পাসপোট যাত্রী দের ভারত থেকে নিয়ে যাওয়া পরিবারের ব্যাবহারের জন্য মালগুলো দেখলে আশোক তেলে বেগুনে জলে উঠার অভিযোগ।

লোকাল গাড়ি গুলোতে অবৈধ ভাবে মাদক দব্যসহ লোকাল বাসগুলোকে বিশেষ সকেতের ম্যাধমে গাড়ি গুলোকে ছেড়ে দেওয়ায় পাচপোট যাত্রীরা বলেন আমড়া খালী পাচপোটে বাংলাদেশ সরকারকে ভ্রমন ট্রাস্ক সহ যাবতীয় ইমিগ্ৰেসন করে আমরা বাংলাদেশ আসি তার পরেও কেন উভয় দেশের যাত্রী দের কেন এই হয়রানি বন্ধকরা হোক। নাম প্রকাশ না করা শ্বতে আমরা খালি বি জি বি ক্যাম্পে চেক করা রত অবস্থায় একাধিক পাচপোট যাত্রী খোভের সঙ্গে বলেন টাকা খরজ করে পাচপোটে যাওয়ার থেকে আগের মতো বিলাকে যাওয়ায় ভালো তাতে খরজ ও কম ম্যানসন্মাও বাচে।

একজন মহিলা পাচপোট যাত্রী বলেন সাবাদিক ভায়েরা দুখের কথা কি বলবো আমরা খালি চেক পোস্টে মহিলা বি জি বি সদ্যস থাকা স্বতেও বি জি বি সদ্যস অশোক আমাকে গায় হাত দিয়ে চেক করার চেস্টাও করে বার বার তখন আমি বারণ করলে সে আমার হাত মুচরিয়ে ভেঙে দিতে চাই। বি জি বি সদ্যস অশোকের আরো একটি বড়ো গুন সিসি ক্যামেরার আওতায় না থেকে সে অভিনব কায়দায় যাত্রীদের বাইরে নিয়ে এসে চেক করার নামে বিপুল পরিমা অর্থ হাতিয়ে নিচ্ছে।

আমরা খালি এলাকার একাধিক বাসিন্দারা জানান অশোক বাবু যোগদানের পর থেকে পাচপোট যাত্রীদের হয়রানির শেষ নেই। তার পরেও দুটো একটা ব্যাবহারের কাপড় থ্রীপিচ জামা প্যান্ট সহ অন্যান্য কাপড়ও তার হাত থেকে রেহায় পায়না। সরকারি নিময় অনুযায়ি একজন ইন্ডিয়ান ও বাংলাদেশের পাচপোট যাত্রী সব সাকুল্যে ৩৫ হাজার টাকার মাল নিজ উদ্দেগে নিয়ে যেতে পারে যেটা আপনি উভয় দেশের কাস্টমস ইমিগ্সেনে গেলে বিশাল সাইন বোডে স্পষ্ট ভাষায় লেখা আছে তার পরেও বি জি বির এই হয়রানি থেকে পাচপোট যাত্রীরা উদ্দদন কতৃপক্ষের হস্তোক্ষেপ কামনা করেছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *