সংবাদ সংগ্রহে গিয়ে মারধরের শিকার সাংবাদিক, আটক ৮

জাতীয় লীড

স্বদেশবাণী ডেস্ক : রাজধানীর তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং করপোরেশনে মেডিকেলের যন্ত্রাংশ কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ভিডিওগ্রাফার আজাদ আহমেদ।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে তাদের ওপর এ হামলা চালানো হয়। এ সময় ক্যামেরা ভাঙচুর ও ফুটেজ ডিলিট করে দেয় হামলাকারীরা।ওই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী কাওছার ভুইয়া ও তার সন্ত্রাসী বাহিনী এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। এ ঘটনায় শেরেবাংলা নগর পুলিশ ঘটনাস্থল থেকে আট হামলাকারীকে আটক করেছে।

এ বিষয়ে আহত সাংবাদিক সাইফুল জুয়েল বলেন, সংবাদ সংগ্রহ করতে গেলে প্রথমে ডিবিসির ক্যামেরাপারসন আজাদ আহমেদকে মারধর ও ক্যামেরা ভাঙচুর করে ভিডিও ফুটেজ ডিলিট করে দেওয়া হয়। পরে ক্যামেরা ফেরত চাইলে কাওছারের ১০-১২ জন সন্ত্রাসী আমার ও আজাদের ওপর এলোপাতাড়ি মারধর চালায়। এতে আমরা দুজনেই মারাত্মক আহত হই।

ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার আবু দাউদ খান বলেন, হাসপাতালের সরঞ্জাম কেনাকেটার অনিয়মের অভিযোগের বিষয়ে রিপোর্ট করতে গেলে দুই সাংবাদিকের ওপর হামলা চালায় ভিক্টর ট্রেডিং করপোরেশনের স্বত্বাধিকারী কাওসার ভুইয়া ও তার সহযোগীরা। এ সময় রিপোর্টার সাইফুল জুয়েল ও ভিডিওগ্রাফার আজাদকে রুমে আটকে রেখে মারধর করা হয়। এছাড়া ক্যামেরার সব ছবি ডিলিট করতে বাধ্য করে প্রতিষ্ঠানটি।

ভিক্টর ট্রেডিং করপোরেশন জাতীয় নাক, কান ও গলা ইনস্টিটিউটের ঠিকাদারি প্রতিষ্ঠান। তাদের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়ায় অনুসন্ধানে যায় ডিবিসি নিউজ।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া  বলেন, এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করে থানায় আনা হয়েছে। ভুক্তভোগী সাংবাদিক বাদী হয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন। এ বিষয়ে পরে মামলা হবে।

এদিকে, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির নেতারা এক বিবৃতিতে সাংবাদিক জুয়েলের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন। পাশাপাশি সাংবাদিকদের পেশাগত কাজে বাধা দেওয়ায় সংশ্লিষ্টদের অবিলম্বে আইনের আওতায় আনা ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন তারা।

স্ব.ব/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *