মা-বাবাকে বের করে দেওয়ায় ছেলের বিরুদ্ধে মামলা

জাতীয় লীড

স্বদেশ বাণী ডেস্ক: শত বছর বয়সী বৃদ্ধ বাবা বৃদ্ধা মা ভেবেছিলেন, জীবনের পড়ন্ত বেলায় তাদের সংসারে সুখে-শান্তিতে থাকে পারবে। কিন্তু সেই  সুখ বৃদ্ধ দম্পতি কপালে সইলো না। অভিযোগ উঠেছে, বাড়ি-ঘর ও আবাদি জমিসহ সম্পত্তি তার নামে লিখে না দেওয়ায় বৃদ্ধ বাবা-মাকে মারপিট ও নির্যাতন করে বাড়ি-ঘর থেকে বের করে দিয়েছে ছেলে নুনুহর আলী ও তার পরিবার।

উপজেলার উত্তর খুরমা পুরান মৈশাপুর গ্রামের বৃদ্ধ হানিফ উল্লাহ ও অনেকজান বিবি দম্পতি আশ্রয় নেন তার এক আত্মীয় বাড়িতে। অন্যেরে বাড়িতে ২ দিন ধরে এখন চরম মানবেতর দিন যাপন কাটাচ্ছেন বৃদ্ধ দম্পতি পরিবার।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে উপজেলার উত্তর খুরমা ইউপির পুরান মৈশাপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বৃদ্ধা মা অনেকজান বিবি (৮০) স্বয়ং মা তার ছেলের বিরুদ্ধে এমন অভিযোগ থানায় দায়ের করেন।

তার চার ছেলে দুই মেয়েকে বড় করতে সারা জীবন কষ্ট করেছেন শত বছর বয়সী কৃষক বাবা। তার চার ছেলের মধ্যে নুনুহর আলী ও তার স্ত্রী-পুত্রদের নানা অত্যাচারে অতিষ্ঠ হয়ে প্রায় ২০ বছর আগে তাকে বাড়ি থেকে ত্যাজ্যপুত্র করে বের করেন।

কয়েক বছর বাড়ি বাইরে বসবাস করছে তার ছেলে। পরে তার বাবা মায়ের কয়েক দিন পর আসা যাওয়া দেখা করে। হঠাৎ একদিন বাবা মায়ের কাছে গিয়ে ছেলে খারাপ ব্যবহার করার জন্য ক্ষমা চাইলেন।
কান্না জড়িত কণ্ঠে বলেন, তার কোনো ঘর বাড়ি নেই, এখন সে কোথায় যাবে? তখন তার বাবা মা তাকে নিজ বাড়িতে ১০ হাত জায়গার ওপর একটি ঘর নির্মাণ করে দেন বাবা।

পরে তার পুত্র নুনুহর আলী অন্যস্থান থেকে বাড়িতে সপরিবার নিয়ে আসে। কয়েক মাস চলে যাওয়ার পর গ্রামের অনেক লোকজন নুনুহর আলীর বিরুদ্ধে জাল, গরু চুরি,নারী নির্যাতনসহ নানা অপরাধ কর্মকাণ্ডের একাধিক অভিযোগ আসে তার বাবার কাছে। ছেলের অপরাধ কর্মকাণ্ডের প্রতিবাদ করে আসছে বাবা মা।

জানা যায়, গত ১৪ আগস্ট বিকালে বৃদ্ধা মা অনেকজান বিবিকে (৮০) জোরপূর্বক তার বসত ঘরে ঢুকে ঝাপটা মেরে মাথার চুলে ধরে টানা হিঁচড়ে মাটিতে ফেলে কিল, ঘুসি, লাঠি দিয়ে মারপিট করে মারাত্মক মারধর করে। এ সময় বৃদ্ধা মায়ের চিৎকার, কান্নাকাটি শুনে তার অপর পুত্র ইলিয়াস আলী এদের কবল থেকে তার মাকে উদ্ধার করতে গিয়ে সে ও হামলার শিকার হয়েছেন।

ঘটনাস্থল থেকে আহত বৃদ্ধা অনেকজান বিবিকে আশে পাশে লোকজন উদ্ধার করে ছাতক উপজেলা সদর স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

এ ঘটনার একদিন পর আহত বৃদ্ধা মা অনেকজান বিবি বাদী হয়ে সোমবার (১৫ আগস্ট) তার পুত্র নুনুহর আলীকে প্রধান আসামি করে ৪ জনের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার রাতে গৃহবন্দি শত বছর বয়সী বৃদ্ধা হানিফ উল্লাহকে সন্ত্রাসী ছেলের হাত থেকে উদ্ধার করে পুলিশ। আহত বৃদ্ধা অনেকজান বিবিকে (৮০) বাড়ি থেকে মারপিট করে বের দেয়ার ঘটনার সত্যতা পেয়ে অবশেষে তার বসত ঘরে ঢুকিয়ে দেয় পুলিশ।

এ ব্যাপারে বৃদ্ধ কৃষক বাবা হানিফ উল্লাহ জানান, গত মঙ্গলবার তার ওপর হামলা, মারপিট করে তাকে বাড়ি ও ঘর থেকে বের করে দেয় ছেলে। তার নামে জমি লিখে না দিলে সে আমাকে হত্যা করবে, জান দেব, মরে যাব,তবু তার নামে জমি লিখে দেব না বলে জানান তিনি।

বৃদ্ধার ছেলে রজব আলী এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাবা মাকে মারপিট করে বাড়ি থেকে বের দেয়া হয়। বৃদ্ধ বাবা-মায়ের নিরাপত্তা দেওয়ার দাবি করছি পুলিশের কাছে। এখন তারা বাবা মা জান মাল নিরাপত্তার ভয়ে ছাতক শহরে একজন আত্মীয় বাড়িতে আশ্রয় নিয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

বৃদ্ধার মেয়ে আনোয়ারা বেগম জানান, বৃদ্ধ বাবা-মাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়ার ঘটনার বিচার চান তিনি।

বৃদ্ধা ছেলে ইলিয়াছ আলী, জানান ২০০২ সালে ১৫ সেপ্টেম্বর মাসে আদালতের মাধ্যমে ত্যাজ্যপুত্র করেছেন তার বাবা মা।

এ ব্যাপারে এসআই আসাদুজ্জামান রাসেল জানান, প্রভাবশালীদের শেল্টারে নুনুহর আলী তার বাবা মায়ের ওপর হামলা, মারপিট করছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে ওসি মাহবুবুর রহমান জানান, বৃদ্ধ বাবা-মাকে মারপিট নির্যাতনকারীদের ঘটনার মুল হোতাকে গ্রেফতারের অভিযান চলছে। তাকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্ব.বা/রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *