কেশবপুরে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

জাতীয়

কেশবপুর (যশোর) থেকে : যশোরের কেশবপুরে এস.এ. পর্চার জাল-জালিয়াতি করে মিথ্যা ওহয়রানিমূলক মামলা দায়েরের মাধ্যমে জমি আত্মসাতের চেষ্টা সংক্রান্ত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে কেশবপুরের সন্যাসগাছা ব্রীজের মাথা বাজারে স্থানীয় সাংবাদিক কার্যালয়ে উপজেলার সন্ন্যাসগাছা গ্রামের মৃত: সাইবালি সরদারের ছেলে সাবেক ইউপি সদস্য সরদার আব্দুর রশিদ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গত ৩ সেপ্টেম্বর মঙ্গলবার দৈনিক আজকের সংবাদ পত্রিকায় “এস.এ.পর্চার জাল-জালিয়াতি করে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়েরের মাধ্যমে জমি আত্মসাতের চেষ্টা ” শিরোনামে একটি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশিত হয়।

আবির হোসেন আমার রিরুদ্ধে যে পর্চা জালিয়াতির অভিযোগ করেছেন সেটা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। এ ঘটনায় যশোরের আদালতে মামলা চলছে। পর্চা যদি জাল হয়ে থাকে বিজ্ঞ বিচারক সেটার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবেন।

প্রকৃত ঘটনা সম্পর্কে তিনি বলেন, ১৯২৭ সালে ১১ একর ২ শতাংশ জমি চাচতো ভাই ও আবির হোসেনের পিতার নামে রেকর্ড হয়। এর মধ্যে আবির হোসেনের পিতা মৃত শাহাবুদ্দিনের নামে ১৪০ নং মৌজায় ৩৯ খতিয়ানে ৪ একর ৭৪ শতাংশ জমি রেকর্ড হয় এবং আমার চাচাতো ভাই মৃত হায়দার সরদারের নামে ১৪০ মৌজায় ৭৫নং খতিয়ানে ৬ একর ২৮ শতাংশ জমি রেকর্ড হয়।

১৯৯০ সালে মাঠ জরিপের সময় আবির হোসেনের পিতা মৃত শাহাবুদ্দিন সরদার ও তার ছোট স্ত্রী নামে হায়দার সরদারের জমি থেকে জালিয়াতির মাধ্যমে ২ একর ৯৫ শতাংশ জমি রেকর্ড করে নেয়। জালিয়াতি করে নেয়া জমি আমরা যাতে উদ্ধার করতে না পারি তার জন্য আবির হোসেন বিভিন্ন সময় মিথ্যা মামলা ও ভয়ভীতি দেখিয়ে আসছে। পৈতৃক কবরস্থান নিয়েও আবির হোসেনের পিতা হয়রানিমূলক মাামলা করলেও তারা পরাজিত হয়।

সংবাদ সম্মেলনে তিনি প্রকৃত সত্য তথ্য যাচাই বাছাই করে ব্যবস্থা গ্রহণের জন্যে প্রশাসনের প্রতি জোর দাবি জানান। তিনি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাহাবুর রহমান সরদার, শেখ আয়ুব আলী, আলাউদ্দিন ফকির প্রমূখ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *