চাঁপাইনবাবঞ্জে মাদক রাখার দায়ে দু’জনের ১৪ বছর কারাদণ্ড

রাজশাহী লীড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ৭৪০ বোতল ফেনসিডিল রাখার দায়ে বিশেষ ক্ষমতা আইনে রুজুকৃত একটি মামলায় দুই জনকে ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দু্’জনকে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস কারাগারে রাখার আদেশ দেওয়া হয়।

রোববার (২০’অক্টোবর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ষ্পেশাল ট্রাইবুনাল-২ এর বিচারক শওকত আলী এই রায় ঘোষণা করেন। একই মামলায় অপর চার আসামীকে খালাস দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার নবাবজায়গীর ৭নং বাঁধ এলাকার মকবুল হোসেনের ছেলে শরিফুল ইসলাম শরিফ (৩৯) ও জেলার শিবগঞ্জ উপজেলার রানীবাড়ি চাদপুর গ্রামের খাইরুল ইসলামের ছেলে রায়হান আলী (২৪)। এর মধ্যে রায়হান আলী পলাতক রয়েছেন।

মামলার এজাহার অনুযায়ী রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৫ সালের ৩১মে ভোর ৫টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের নয়াগোলা এলাকায় পুলিশ লাইন সংলগ্ন সড়কে চেকপোষ্ট বসায় গোয়েন্দা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে চেকপােষ্টে প্রথমে একটি মোটরসাইকেল থামিয়ে আরোহী দু’জনকে আটক করা হয়। এরপরই ওই মোটরসাইকেলের পেছেনে আসা একটি প্রাইভেট কারকে থামার সংকেত দিলে সেটি পালানোর চেষ্টা করে।

 এসময় গাড়িটি সড়কের পাশে নেমে গিয়ে গাছে ধাক্কা লেগে থেমে যায়। এসময় গোয়েন্দা পুলিশ গাড়ি থেকে দু’জনকে আটক করলেও বাকি দু’জন পালিয়ে যান। এরপর গাড়ির ভেতর তল্লাশী করে ৭৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওইদিন জেলা গোয়েন্দা পুলিশের তৎকালীন উপপরিদর্শক(এসআই) আতিকুল ইসলাম আটক চারজন ও পলাতক দু’জনসহ ৬ জনকে আসামী করে সদর থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের তৎকালীন উপপরিদর্শক(এসআই) আলতাফ হোসেন ২০১৫ সালের ২১’অক্টোবর ওই ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। সূত্র: পূর্বপশ্চিম।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *