রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০১৯-২০২০ সেশনে ১ম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার (২৪ অক্টোবর) অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

রুয়েটের বিভিন্ন ভবনে “ক” গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯ টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১১ টায়। এছাড়া “খ” গ্রুপের (কেবলমাত্র আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য) প্রার্থীদের ভর্তি পরীক্ষা সকাল ৯টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১২.১০ টায়। এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৯০৬০ জন ছাত্র-ছাত্রী মনোনিত হয়েছিল। এদের মধ্যে ভর্তি পরীক্ষায় প্রায় ৮০ শতাংশ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছে।

রুয়েট উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও উর্ধ্বতন কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন। পরীক্ষা চলাকালে ক্যাম্পাসের আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার, রোভার স্কাউট সদস্যরা নিয়োজিত ছিলো।

সকাল থেকেই বৈরী আবহাওয়া স্বত্ত্বেও ভর্তি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের পদচারনায় রুয়েট ক্যাম্পাস মূখরিত হয়ে উঠেছিল। ভর্তি পরীক্ষা চলাকালে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা সংঘটিত হয়নি। ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় ভাইস-চ্যান্সেরর প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

আগামী ০৪ নভেম্বর ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল রুয়েট প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে। চলতি বছর রুয়েটের ১৪ টি বিভাগে ১২৩৫ ছাত্র-ছাত্রীকে ভর্তি করা হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *