রাজশাহী জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

র “পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে অদ্য ২৬-১০-২০১৯ ইং তারিখ রোজ শনিবার কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উদপাযন উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি এবং আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন রাজশাহীর পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ, বিপিএম, পিপিএম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (১) রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ মুনসুর রহমান, (২) রাজশাহী মহিলা সংরক্ষিত আসন-৫ এর সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, (৩) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ লৎফুর রহমান, (৪) পুলিশ একাডেমি, সারদার অতিরিক্ত ডিআইজি (কারিকুলাম) বাসুদেব বনিক, (৫) রাজশাহীর বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান তালুকদার।

বেলা ৩.১৫ টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং কার্যক্রমের শুভ উদ্ভোধন করেন সম্মানিত অতিথিগণ। সারদা পাইলট হাই স্কুল হতে বেলা ০৩.৩০ ঘটিকায় আনন্দ র‌্যালি আরম্ভ হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি বাংলাদেশ পুলিশ একাডেমির চেমনি মেমোরিয়াল হলে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে রাজশাহী জেলার থানা পর্যায়ের কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিগণ, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে বিকাল ০৪.০০ ঘটিকায় আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তরা আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশের গুরুত্ব ও এ কার্যক্রমকে কিভাবে আরো বেশি গতিশীল করা যায় সে বিষয়ে বক্তব্য প্রদান করেন। সম্মানিত অতিথিগণ তাদের বক্তব্যে বলেন কমিউনিটি পুলিশিং পুলিশ ও সাধারণ জনগণের মধ্যে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করেছে। কমিউনিটি পুলিশিং জনগণ ও পুলিশের মধ্যকার দূরত্ব কমিয়ে দিয়েছে এবং জনবান্ধব পুলিশিং সেবা নিশ্চিতকরণে কার্যকর ভূমিকা রাখছে। বর্তমানে পুলিশ সাধারণ জনগণকে সম্পৃক্ত করে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধে কাজ করে যাচ্ছে।

সভাপতি তার বক্তব্যে জেলা পুলিশের পক্ষ থেকে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। এছাড়া রাজশাহী জেলা পুলিশ প্রত্যাশিত সেবা সাধারণ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সর্বদা প্রস্তুত রয়েছে।

আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে রাজশাহী জেলা পুলিশ আয়োজিত রচনা, বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে শুভেচ্ছা পুরস্কার প্রদান করেন সম্মানিত অতিথিগণ। এরপর মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *