রাজশাহীর ৬ টি আসনে ২৩ জনের প্রার্থীতা বাতিল

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীর ছয়টি আসনে তথ্য গোপন, মামলা জটিলতা, হলফনামায় স্বাক্ষর জালসহ নানা কারনে বিএনপি, আওয়ামীলীগসহ স্বতন্ত্রপ্রার্থী মিলিয়ে মোট ২৩ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। এর মধ্যে অধিকাংশই বিএনপির হেভিওয়েট প্রার্থী। এর আগে ছয়টি আসনে মনোনয়ন দাখিল করে বিভিন্ন দলের ৫৩ জন।

আজ রোববার রাজশাহী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন দাখিলকৃতদের যাচাই-বাছাই শেষে ২৩ জনের প্রার্থীতা বাতিল করা হয়।

রাজশাহী-১ আসনে ১২ জনের মধ্যে বাতিল ৮ জন, রাজশাহী-২ এ ৮ জনে বাতিল ২ জন, রাজশাহী-৩ এ ১০ জনে বাতিল ৫ জন, রাজশাহী-৪ এ ৫ জনে বাতিল ২ জন, রাজশাহী-৫ আসনে ১১ জনে ৪ জন ও রাজশাহী-৬ আসনে ৭ জনে ২ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

বাতিলকৃতদের মধ্যে রাজশাহী-১ আসনে: বিএনপি মনোনীত হেভিওয়েট প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক, বিএনপির আরেক প্রার্থী শাহাদাত  হোসেন, স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন বিশ্বাস, সুজা উদ্দিন, সাইদুর রহমান, শহিদুল করিম শিবলী ও জামায়াত নেতা মজিবুর রহমান ও বাসদের আফজাল হোসেন।

রাজশাহী-২ আসনে ৮ জনের মধ্যে ২ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা ও এনপিপির সাইফুল ইসলাম স্বপন।

রাজশাহী-৩ : জাতীয় পার্টির প্রার্থী শাহবুদ্দিন বাচ্চু, বিএনপির মতিউর রহমান মন্টু, স্বতন্ত্র ও (জামায়াত প্রার্থী) মাজিদুর রহমান, আতিকুর রহমান ও সাবেক এমপি মিরাজ মোল্লা। এদের মধ্যে শাহবুদ্দিন বাচ্চুর ও মতিউর রহমান মন্টুর বিরুদ্ধে ঋণ খেলাপীর অভিযোগ থাকায় এবং অন্য তিনজনের বিরুদ্ধে তথ্যে গড়মিল থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

রাজশাহী-৪: বিএনপির আব্দুল গফুরসহ যুক্তফ্রন্টের প্রার্থী সরদার মোহাম্মদ সিরাজুল করিমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রাজশাহী-৫ আসন: সাবেক এমপি হেভিওয়েট বিএনপি নেতা এ্যাডভোকেট নাদিম মোস্তফা হলফনামায় তথ্য গোপন ও আবু বক্করের বিরুদ্ধে দলের মহাসচিব মীর্জা ফখরুলের স্বাক্ষর জালের অভিযোগে প্রার্থীতা বাতিল করা হয়।এছাড়া আরো দুইজনের মনোনয়ন বাতিল করা হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশের রুহুল আমিন ও যুবলীগের প্রার্থী ওবায়দুর রহমানের প্রার্থীতা। এ আসনে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছিল।

রাজশাহী-৬ আসন: বিএনপির হেভিওয়েট প্রার্থী চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ|চাঁদ ছাড়াও এই আসনে আরেক প্রার্থী বাংলাদেশ মুসলিম লীগের আব্দুর রাজ্জাকের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

তবে প্রার্থীতা বাতিলকৃতরা বিভাগীয় কমিশনারের কাছে প্রার্থীতা পুনরুদ্ধারে রিট করতে পারবেন।

Spread the love
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares

Leave a Reply

Your email address will not be published.