রাজশাহীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করলেন মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

আজ বুধবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাজশাহী কার্যালয়ে বেলুন উড়িয়ে উক্ত সপ্তাহের উদ্বোধন করেন মেয়র। ৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত এই সপ্তাহ পালন করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, মহড়া দেখে বোঝা গেল, আগের চেয়ে এখন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যদের সক্ষমতা অনেক বৃদ্ধি পেয়েছে। আগামীতেও বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে আপনাদের সক্ষমতা আরো বৃদ্ধি পাবে এবং সদস্য সংখ্যাও বাড়বে। প্রকৃতপক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সর্বক্ষেত্রেই এগিয়ে গেছে।

মেয়র আরো বলেন, ফায়ার সার্ভিসের সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের কল্যানে কাজ করেন। এই মহত কাজকে অর্থ দিয়ে মূল্যায়ন করা যাবে না। গত ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপি-জামায়াত আগুন সন্ত্রাস করেছিল। সে সময় ফায়ার সার্ভিসের সদস্যরা অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে। আপানাদের এই অবদান জাতি মনে রাখবে।

রাজশাহী জেলা প্রশাসক মোঃ হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাজশাহীর অবসরপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ নুরুল ইসলাম, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মিরাজ উদ্দিন আহমেদ, রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম। স্বাগত বক্তব্য দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাজশাহীর সহকারী পরিচালক হারুনুর রশিদ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে এক মহড়ার আয়োজন করা হয়। মহড়ার শুরুতে অগ্নিনির্বাপন যন্ত্র দিয়ে আগুন নেভানোর মাধ্যমে মহড়ার উদ্বোধন করেন মেয়র। এরপর যেকোন অগ্নিকা-ে এবং প্রাকৃতিক দুর্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা কীভাবে মোকাবেলা করবে তার মহড়া প্রদর্শিত হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *