মহানগরীর ফুটপাত দখলমুক্ত এবং উপযুক্ত স্থানে আবর্জনা ফেলার বিষয়ে জনসচেতনতামূলক কর্মসূচীর উদ্বোধন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:
রাজশাহী মহানগরীর ফুটপাত দখলমুক্ত এবং উপযুক্ত স্থানে আবর্জনা ফেলার বিষয়ে জনসচেতনতামূলক কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে আজ। সকালে নগরীর লক্ষীপুর মোড়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মাননীয় মেয়রের নেতৃত্বে রাসিকের কাউন্সিলরবৃন্দের সমন্বয়ে নগরীর লক্ষীপুর মোড় হতে সিএন্ডবি মোড় হয়ে ডায়াবেটিস হাসপাতাল এবং ডায়াবেটিস হাসপাতাল মোড় হতে টমটম চত্ত্বর হয়ে দড়িখরবোনা মোড় পর্যন্ত এ কর্মসূচী পালন করা হয়। এ সময় মেয়র ও কাউন্সিলরবৃন্দ দোকানদার ও ফুটপাতের ব্যবসায়ীদের পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করে লিফলেট ও প্রতিটি দোকানে একটি করে ডাস্টবিন বিতরণ করেন। পরিচ্ছন্ন মহানগরী রাজশাহীকে আরো পরিচ্ছন্ন করতে জনসচেতনতামূলক ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

এরই অংশ হিসেবে আজ এ কর্মসূচী পালন করা হয়। আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলা ও ফুটপাত দখলমুক্ত করার লক্ষ্যে নগরবাসীকে উদ্বুদ্ধকরণে এ কর্মসূচী পালন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এ সময় যে সকল ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ময়লা-আবর্জনা পাওয়া যায়, সেসব ব্যবসায়ীদের মৌখিকভাবে সতর্ক করেন। ফুটপাত দখল করে যারা দোকান বসিয়েছেন তাদের নাগরিকদের হাটার জন্য ফুটপাত ছেড়ে দোকান বসাতে এবং রাস্তায় নির্মাণ সামগ্রী অপসারণে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন মেয়র।

এ সময় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু, সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবদুস সোবহান, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রুহুল আমিন, ২০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম পিন্টু, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মতিউর রহমান, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তরিকুল আলম পল্টু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামাল হোসেন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নূরুজ্জামান, রাসিকের প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, সহকারী প্রকৌশলী যান্ত্রিক আহম্মেদ আল মঈন পরাগ, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং মোঃ সাজ্জাদ হোসেন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও পরিচ্ছন্ন বিভাগের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *