বাঘায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: বাঘায় যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজশাহীর বাঘায় ১২ রবিউল আওয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করেন ইসলাম ধর্মাবলম্বীরা। ৫৭০ খ্রিষ্টাব্দে মক্কার কুরাইশ গোত্রের সাধারণ পরিবারে জন্ম নেন রাসুল (সা.)। আরবি পঞ্জিকা অনুযায়ী দিনটি ছিল ১২ রবিউল আউয়াল।

৪০ বছর বয়সে নবুয়ত লাভ করেন। কুসংস্কার, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভাঙতে মুক্তির বার্তা আনেন মানব জাতির জন্য। মহানবী (সা.) দীর্ঘ ২৩ বছর এই বার্তা প্রচার করে ৬৩ বছর বয়সে ইহলোক ত্যাগ করেন। মুসলিম উম্মাহর কাছে দিনটি একই সঙ্গে আনন্দ ও বেদনার।

রোববার দিবসটি উদযাপনে উপজেলার বলিহার গ্রামে আল চিশতি নিজামিয়া খানকা শরীফে আলোচনা, মিলাদ, দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভায় মহানবীর (সা.) জীবনাদর্শ অনুসরণ করে ভ্রাতৃত্ববোধ ও মানবকল্যাণে ব্রতী হতে সবার প্রতি আহ্বান জানানো হয়।

সভায় শাহ্ সুফি গাউসুল আযম বাবা কামাল-ডাঃ নুরুজ্জামান মাইজ ভান্ডারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মনিগ্রাম ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ’লেিগর সাংগঠনিক সম্পাদক মুঞ্জুরুল হক মনি(শিক্ষক),বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, মনিগ্রাম বাজার কমিটির সাধারন সম্পাদক আফাজ উদ্দীন,নব নির্বাচিত ইউপি সদস্য তোফায়েল মাহমুদ(বশির)।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পরি মাসায়েখ বাঘা উপজেলা কমিটির সভাপতি সাইদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন খানকা শরীফের স্বত্তাধিকারি শাহ সুফি সাবাজ-মহসনি আলী আল চিশতি নিজামিয়া। উপস্থিত ছিলেন আশেকান-তরীকান ভক্তবৃন্দ।

এছাড়াও ঈদে মিলাদুন্নবী (সা.) যথাযথ মর্যাদায় পালনে বিভিন্ন ধর্মভিত্তিক রাজনৈতিক দল এবং বিভিন্ন সামাজিক, ধর্মীয় সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *