জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও মানবভোজ বিতরণ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে রাজশাহী মহানগরীর ৯নং ওয়ার্ডে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত এবং মানবভোজ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে হযরত শাহ মখদুম (রাঃ) এর দরগার সামনে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী।

আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে শাহীন আকতার রেনী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর ৩ নভেম্বর কারাগারে জাতীয় চার নেতাকে হত্যার ঘটনাটি পৃথিবীর ইতিহাসে বিরল। এই দিবসটি বাঙালি জাতির কালো অধ্যায়, গভীর বেদনার দিন। ঘাতকেরা বুঝেছিল বঙ্গবন্ধুকে হত্যার করে তাঁর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা এদেশ থেকে মুছে ফেলা যাবে না। সেজন্য ৩ নভেম্বর কারাগারের ভেতরে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। জাতীয় চার নেতা বঙ্গবন্ধুর সাথে বৈঈমানি করেননি, তা জীবন দিয়ে প্রমাণ করে গেছেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনজাত অনুষ্ঠিত হয়। দোয়া শেষে গরীব ও দুস্থ্যদের মাঝে মানবভোজ বিতরণ করা হয়।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব জাহিদুল ইসলাম জাহিদেও সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, রাসিকের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, মহানগর আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান বাবু, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফিক, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *