রাজশাহী নগরীর ১৯ ভিক্ষুককে পুনর্বাসন করতে তাদের হাতে অনুদানের চেক প্রদান

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর ১৯ জন ভিক্ষুককে আর্থিক সহযোগিতা করে পুনর্বাসন করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তরের ‘ভিক্ষুক পুনর্বাসন’ প্রকল্পের আওতায় তাদের পুনর্বাসন করা হয়। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ভিক্ষুকদের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক হামিদুল হক নগরীর ১৯ জন ভিক্ষককে মোট সাড়ে তিন লাখ টাকার চেক দেন। এ সময় সভাপতির বক্তব্যে তিনি অনুদানপ্রাপ্তদের উদ্দেশ্যে বলেন, সহায়তার অর্থ দিয়ে ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসা করতে হবে। যারা ব্যবসা করবে পরবর্তীতে জেলা প্রশাসন তাদের বিভিন্নভাবে সহায়তা করবে। কিন্তু আবার ভিক্ষাবৃত্তিতে নামলে কোনো ধরনের সহায়তা করা হবে না।

প্রসঙ্গত, ভিক্ষুকমুক্ত রাজশাহী গড়তে কাজ শুরু করেছে জেলা প্রশাসন। কাজ শুরুর পর সমাজসেবা অধিদপ্তর সাড়ে ১২ লাখ টাকা বরাদ্দ পায়। জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরাও একদিনের বেতনের অর্থ জমা দেন তহবিলে।

এরপর জেলার ৯ উপজেলায় ইতিমধ্যে এক লাখ টাকা করে ভিক্ষুকদের মাঝে বিতরণ করা হয়েছে। রাজশাহী মহানগরীতে বিতরণ করা হলো সাড়ে তিন লাখ টাকা।

অনুদান বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসনের সহকারী কমিশনার কৌশিক আহমেদ, জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম, সমাজসেবা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লা আল ফিরোজ ও রাজশাহী মহানগর পুলিশের পরিদর্শক রাশেদুল ইসলামসহ বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বেসরকারি সংস্থাগুলোই সহায়তার জন্য ভিক্ষুকদের নির্বাচন করে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *