বাগাতিপাড়ায় সকালে প্রতি কেজি পেঁয়াজ ১৫০ বিকেলে ২০০ টাকা বিক্রির অভিযোগ

রাজশাহী লীড

বাগাতিপাড়া প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় কয়েক ঘণ্টার ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের মূল্য ৫০টাকা বৃদ্ধির অভিযোগ উঠেছে। সকালে প্রতি কেজি পেঁয়াজ ১৫০ টাকা আর বিকেলে ২০০ টাকা বিক্রির করার অভিযোগ করেছেন ক্রেতা-ভোক্তাগণ।

উপজেলার দয়রামপুর এলাকার ক্রেতা আমজাদ হোসেন দাবি করেন, দয়রামপুর বাজারে বৃহস্পতিবার সকালে এক শত পঞ্চাশ টাকা কেজি পেঁয়াজ কিনেছেন তিনি কিন্তু বিকেলে পেঁয়াজ কিনতে এসে প্রতি কেজি পেঁয়াজ দুই শত টাকা দরে কিনতে হয় তাকে। কয়েক ঘণ্টার ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দর পঞ্চাশ টাকা বেশি হয়ে চমকে যান তিনি। এমন অসংগতি শুধুমাত্র উপজেলার দয়ারামপুর বাজারে তা নয়, উপজেলার তমালতলা বাজারসহ বিভিন্ন বাজারের একই চিত্র।

উপজেলার তমালতলা এলাকার তয়েজ মাহমুদ একই দাবি করলেন। তিনি জানান প্রতি কেজি পেঁয়াজ দুই শত টাকা দাম হাঁকাচ্ছেন দোকানিরা, দুটি টাকা কম নেওয়া হচ্ছে না।
তমালতলা মোড় বাজারের ব্যবসায়ী মিঠন দাবি করেন, তাদেরকে বেশি দামে কিনতে হয়েছে। তাই তারা প্রতি কেজি পেঁয়াজ দুই শত টাকা দরে বিক্রি করতে বাধ্য হচ্ছেন।

এ ব্যাপারে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পাল এ সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও মোবাইল ফোন রিসিভ হয়নি।

বিষয়টি নিয়ে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাবের বাগাতিপাড়া উপজেলা কমিটির সভাপতি আব্দুল মজিদ বলেন, যাচাই-বাছাই বা দরদাম করে পণ্য ক্রয় করা প্রত্যেকটি ক্রেতার অধিকার। ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে বাগাতিপাড়া উপজেলার কয়েকটি বাজারে পেঁয়াজ বিক্রেতার কাছে চালান দেখতে চাইলেও তারা দেখাতে ব্যর্থ হয়েছেন।

এসময় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি না করতে পরামর্শ দেওয়া হয়। তবে পেঁয়াজের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে উপজেলা প্রশাসনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন বলে মনে করেন তিনি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *