মারা গেছেন রাজশাহীর পুঠিয়ায় লেগুনা-এ্যাম্বুলেন্স সংঘর্ষে আহত যাত্রী কুদ্দুস

রাজশাহী লীড

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় গত শুক্রবার বেলা ১২ টার দিকে মহাসড়কের পাশে দাড়িয়ে যাত্রী তোলা একটি লেগুনাকে পেছন থেকে ধাক্কা দেয় রোগীবাহী এ্যাম্বুলেন্স। এতে এ্যাম্বুলেন্সে থাকা রোগীসহ লেগুনার ৫ যাত্রী গুরুতর আহত হন।

এদের মধ্যে লেগুনার এক মধ্যবয়স্ক যাত্রীর বাম পা গোড়ালীর ওপর থেকে ভেঙ্গে ৮০ শতাংশ বিচ্ছিন্ন হয়ে যায়। স্থানীয়রা দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় পা হারানো যাত্রী আবদুল কুদ্দুস মারা যান।

গত শুক্রবার (১৫ নভেম্বর) ঢাকা-রাজশাহী মহাসড়কের তারাপুর ঢালান নামক এলাকায় কালুসার পুকুর পাড় নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তার মৃত্যুর খবরটি শনিবার দুপুরে নিশ্চিত করেছেন পবা হাইওয়ে শিবপুর ফাঁড়ির ইনচার্জ কাজল কুমার নন্দী।

মৃত আবদুল কুদ্দুস (৪৫) পুঠিয়া সদর ইউনিয়নের দৈপাড়া গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে। সে ঘটনাস্থলে দাড়িয়ে থাকা লেগুনাতে উঠার সময় দুর্ঘটনার স্বীকার হন।

আহত অপর ব্যাক্তিরা হলেন, একই ইউনিয়নের রামজীবনপুর গ্রামের রবিউল ইসলাম (৬০), বেলপুকুর ইউনিয়নের ভাংড়া এলাকার বাসিন্দা ফজলুর রহমান (৬৫) একই ইউনিয়নের দোমাদী গ্রামের ফারুক হোসেন (২৫) ও বাঘা উপজেলার আড়ানী পৌর এলাকার নারী মিনা বিবি (৪০) এরা সবাই লেগুনার যাত্রী ছিলেন।

এছাড়াও এ ঘটনায় নয়ন এ্যাম্বুলেন্সে থাকা আবেদ আলী (৬৫) নামের এক রোগীও আহত হন। তিনি নাটোর গুরুদাসপুর উপজেলার বাসিন্দা।

প্রত্যাক্ষদর্শীদের বরাত দিয়ে হাইওয়ে পুলিশ জানান, রাজশাহী গামী একটি যাত্রীবাহী লেগুনা ঘটনাস্থলে দাড়িয়ে থাকা আবদুল কুদ্দুসকে লেগুনার পেছন দিক দিয়ে তুলে নিতে দাড়ালে একইদিক গামী নয়ন এ্যাম্বুলেন্স (ঢাকা মেট্রো-ছ ৭১-১৬১৮) তাকে পেছন থেকে ধাক্কা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের আরেকটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে লেগুনাতে উঠতে যাওয়া আবদুল কুদ্দুস আলীসহ ৪ যাত্রী আহত হন।

তবে ঘটনাস্থলে কুদ্দুসের একটি পা ৮০ শতাংশ ভেঙ্গে বিচ্ছিন্ন হওয়ায় অতিরিক্ত রক্তক্ষরন হয়। দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বিকেল সাড়ে ৫ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

হাইওয়ে পুলিশ শিবপুর ফাঁড়ির ইনচার্জ কাজল কুমার নন্দী বলেন, এ ঘটনায় একজনের মৃত্যু হলেও বাকীরা আশঙ্কামুক্ত রয়েছেন। হাইওয়ে পুলিশ এ্যাম্বুলেন্স ও লেগুনাটি আটক করে ফাঁড়িতে নিয়ে এসেছে। তবে এ ব্যপারে শনিবার দুপুর পর্যন্ত কেও লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *