রাবি শিক্ষার্থী মারধোরের ঘটনায় ছাত্রলীগ নেতাদের বহিষ্কার দাবিতে মহাসড়ক অবরোধ

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: সাধারণ শিক্ষার্থীর উপর ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটক অবরোধ করেছে শিক্ষার্থীরা। আসামিদের দ্রুত গ্রেপ্তার না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তারা।

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে এসে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেয়।

এসময় তারা সোহরাবকে মারধরের সাথে জড়িতদের গ্রেপ্তার স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিল এবং হল প্রশাসন যেহেতু নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে তাই তারা প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি করেন এবং সোহরাবের চিকিৎসার সকল ব্যয়বার বিশ্ববিদ্যালয়কে বহন করতে হবে ইত্যাদি দাবিতে স্লোগান দিতে থাকে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ঘটনাটি দুঃখজনক। এভাবে কেউ কাউকে মারধর করতে পারে না। অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমরা অবগত আছি এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, শুক্রবার রাত ১টায় ফাইনান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাব হোসেনকে বেধড়ক পিটিয়ে মাথা ফাটিয়েছে ও হাত ভেঙে দিয়েছে দুই ছাত্রলীগ নেতা। গুরুতর অবস্থায় ভুক্তভোগীকে রাজশাহী মেডিকেলে কলেজে (রামেক) নিয়ে যাওয়া হয়েছে।

মারধরে অভিযুক্ত নেতারা হলেন হুমায়ুন কবির নাহিদ ও আসিফ লাক। তারা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী এবং শামসুজ্জোহা হল শাখা ছাত্রলীগের দায়িত্বরত নেতা। অন্যদিকে ভুক্তভোগীও ওই হলের আবাসিক শিক্ষার্থী। গুরুতর অবস্থায় তাকে রামেকের ৮ নাম্বার ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *