রাজশাহীতে অটো চালকদের মানববন্ধন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলার মেট্রো অটো চালকদের শহরে প্রবেশ করতে না দেয়ার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগরীর পবা উপজেলা সংলগ্ন নওহাটা কলেজ মোড়ে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

সেখানে পুলিশ বাধা দিলে প্রথম শাহমখদুম বিমানবন্দর এলাকা এবং পরে নগর ভবনের সামনে এসে মানববন্ধন করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এলাকার মেট্রো অটো মালিক শ্রমিকরা।

পরে মেট্রো অটো চালকদের শহরে প্রবেশের অনুমতি চেয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন জানান তারা।

আবেদনে উল্লেখ করেন, আমরা রাজশাহী সিটি কর্পোরেশন থেকে নির্ধারিত লাইসেন্স ক্রয় করে দীর্ঘ ১০ বছর ধরে সিটি কর্পোরেশনের বাৎসরিক ফি নিয়ম মাফিক দিয়ে চলাচল করে আসছি। এমতাবস্থায় সিটি কর্পোরেশন ২০১৮-১৯ বর্ষের নবায়ন দিলেও ২০১৯-২০ সনের নবায়ন দিতে অস্বীকৃতি জানায়।

আমরা সিটি কর্পোরেশনের বাইরের এলাকার অটো মালিক হওয়ায় এবং মেট্রোপলিটন এলাকার বাসিনা হওয়া সত্ত্বেও সিটি কর্পোরেশন এলাকায় আমাদের অটো রিকশা ঢুকতে দিচ্ছে না। ফলে আমাদের গাড়ি চালানো খুব সমস্যা হচ্ছে। আমরা গ্রামাঞ্চল হতে জরুরী রোগী, এলাকার ছাত্র-ছাত্রী শহরে বিদ্যালয়ে আনা নেওয়াসহ যাত্রী পরিবহন করে থাকি। বিধায় আমাদের সমস্যা সমাধান করা একান্ত প্রয়োজন।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এলাকার মেট্রো অটো মালিক শ্রমিক সমিতির সভাপতি শরিফুল ইসলাম বলেন, আমাদের লাইসেন্স নবায়ন হয়েছে কিন্তু আমরা গাড়ি চালানোর অনুমতি পাচ্ছি না। আবার যারা নতুনভাবে গাড়ি ক্রয় করছে তাদের ঠিকই লাইসেন্স দিচ্ছে, নবায়ন করছে। এতোগুলো মানুষের পরিবার আজ হুমকির মুখে।

সিটি কর্পোরেশনের মেয়রের কাছে আমাদের ‍অনুরোধ আমাদের শিফটের যে ব্যবস্থা করা হয়েছে তাতেও আমরা রাজি আছি। কিন্তু এভাবে আমাদের রাস্তা বন্ধ করে পরিবার বন্ধ না করে আমাদের যেন পুনরায় শহরে প্রবেশের অনুমতি প্রদান করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *